| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য এবারের বাজেট সাধারণ মানুষের জন্য নয়: নুর


এবারের বাজেট সাধারণ মানুষের জন্য নয়: নুর


রহমত নিউজ     07 June, 2024     07:40 AM    


২০২৪-২০২৫ অর্থবছরের বাজেট সাধারণ মানুষের জন্য নয় বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। তিনি বলেন, বাজেটে বৈধ আয়ে কর ৩০ শতাংশ এবং অবৈধ আয়ে দিতে হবে ১৫ শতাংশ। এভাবে সরকার লুটেরাদের পৃষ্ঠপোষকতা করছে। এই বাজেট সাধারণ মানুষের জন্য নয়। এই বাজেট ঘুষ, দুর্নীতিকে উৎসাহিত করার সংবিধানবিরোধী বাজেট।

শুক্রবার (৭ জুন) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

নুরুল হক নুর বলেন, দুর্নীতি রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে পড়েছে। দেশে নির্বাচন, ভোট ও গণতন্ত্র না থাকায় জবাবদিহিহীন সরকার প্রতিষ্ঠিত হয়েছে। আর সরকারের জবাবদিহি না থাকায় দুর্নীতি এখন স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে।

গণ অধিকার পরিষদের সভাপতি আরও বলেন, দুর্নীতি এখন প্রাতিষ্ঠানিক রূপ লাভ করেছে। মর্গ থেকে লাশ বের করতেও ঘুষ লাগে। সরকারি এমন কোনো দপ্তর ও অফিস নেই যেখানে ঘুষ-দুর্নীতি নেই।

নুরুল হক নুর বলেন, এই সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে আজিজ-বেনজীরদের তৈরি করেছে। এখন তাদের দায় নিতে চাচ্ছে না। কাদের সাহেব বলেছেন আজিজ-বেনজীররা তাদের লোক না।

তিনি বলেন, ইতিহাসের সব আন্দোলন-সংগ্রাম তরুণদের কারণে জয়ী হয়েছে। আজকের এই দুর্নীতিবাজ ও লুটেরা সরকারের বিরুদ্ধে ছাত্র-যুবকদের জেগে উঠতে হবে। ছাত্র-যুবক-তরুণরা জেগে না উঠলে এই ফ্যাসিস্ট শাসনের পরিবর্তন হবে না।