| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল শুক্রবার বাংলাদেশ খেলাফত মজলিসের প্রতিষ্ঠাবার্ষিকী


শুক্রবার বাংলাদেশ খেলাফত মজলিসের প্রতিষ্ঠাবার্ষিকী


রহমত নিউজ     07 December, 2023     06:56 PM    


আগামীকাল বাংলাদেশ খেলাফত মজলিসের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী। খেলাফত প্রতিষ্ঠার প্রত্যয়ে উপমহাদেশের প্রখ্যাত হাদীস বিশারদ শায়খুল হাদীস আলামা আজিজুল হক রহ. এর নেতৃত্বে ১৯৮৯ সালের ৮ ডিসেম্বর বাংলাদেশ খেলাফত মজলিস প্রতিষ্ঠিত হয়।

প্রতিষ্ঠার পর ১৯৯০ সালে স্বৈরচার বিরোধী আন্দোলন, ১৯৯৩ সালে বাবরী মসজিদ পুনঃনির্মানের দাবীতে ভারত অভিমুখে লংমার্চ, ১৯৯৪ সালে তসলিমাসহ সকল নাস্তিকদের বিরুদ্ধে আন্দোলন, পার্বত্য কালো চুক্তি বাতিলের দাবীতে চট্রগ্রাম অভিমুখে রোর্ডমার্চ, বসনিয়ার মুসলমানদের সাহায্যের জন্য মুজাহিদ সংগ্রহ, নাস্তিক আলী আজগরের ফাঁসির দাবীতে আন্দোলন, ফতোয়া বিরোধী রায় বাতিলের দাবিতে আন্দোলন, সংবিধানে আল্লাহর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস পুনঃস্থাপন আন্দোলন, আল্লাহ রাসূল সা. ও  ইসলামের বিরুদ্ধ কুটক্তিকারীদের শাস্তি মৃত্যু দন্ডের বিধান পাশের আন্দোলনসহ দেশ ও ইসলাম বিরোধী সকল ষড়যন্ত্রের মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

দেশ ও ইসলাম বিরোধী ষড়যন্ত্রের মোকাবেলায় সংগ্রাম ও আন্দোলন করতে গিয়ে সংগঠনের সাবেক আমীরসহ নেতা কর্মীদের মামলা-হামলা ও জেল- জুলুমের শিকার হতে হয়েছে। বহুত্যাগ ও কুরবানির নজরানা পেশ করতে হয়েছে। এমনকি প্রায় ৩ বছর যাবত সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হক কারাগারে বন্দি রয়েছে। দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা, মাওলানা মামুনুল হকসহ রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি ও দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি রেধের দাবীতে আন্দোলন করে যাচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সংগঠনের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমঈল নূরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ এক বিবৃতিতে দেশবাসি ও দলের নেতা কর্মীদেরকে নতুন প্রেরণা নিয়ে খেলাফতের দাওয়াত প্রতিটি মানুষের কাছে পৌছিয়ে দিতে এবং দেশব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী পালনের জন্য সকল শাখা দায়িত্বশীলদের প্রতি আহবান জানান। এ উপলক্ষ্যে আগামীকাল (৮ ডিসেম্বর) বাদ মাগরিব সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। 

-প্রেস বিজ্ঞপ্তি