| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘কার অনুমতি নিয়ে মনোনয়ন নিছস’ বলেই সাবেক যুবলীগ নেতাকে মারধর


‘কার অনুমতি নিয়ে মনোনয়ন নিছস’ বলেই সাবেক যুবলীগ নেতাকে মারধর


রহমত নিউজ     25 November, 2023     01:28 PM    


আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের আসনে (কুমিল্লা-৯) স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনে ফেরার পথে দুর্বৃত্তের হামলার শিকার হয়েছেন গোলাম সারোয়ার মজুমদার নামে এক ব্যক্তি। হামলার ১২ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে শনিবার (২৫ নভেম্বর) কুমিল্লা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগপত্র দিয়েছেন ভুক্তভোগী।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে কুমিল্লা জেলা নির্বাচন অফিসের সামনের সড়কে এ হামলা ঘটে।হামলায় শিকার গোলাম সারোয়ার মজুমদার মনোহরগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সরশপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে সংসদ সদস্য প্রার্থী হতে কুমিল্লা জেলা নির্বাচন কমিশন কার্যালয় থেকে দুপুর সাড়ে ১২টার দিকে মনোনয়নপত্র কিনি। কার্যালয়ের বাইরে এলে কিছু লোক আমাকে কামাল ও মহাব্বতের নির্দেশ ছাড়া মনোনয়নপত্র কেনায় গালাগাল দেয় এবং মারধর করে। আমার সঙ্গে থাকা কয়েকজন কর্মীকেও মারধর করা হয়। মনোনয়নপত্র দাখিল করতে এলে আমাকে হত্যার হুমকিও দেওয়া হয়। আমি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ এবং যাবতীয় নিরাপত্তা ও ঘটনার সুষ্ঠু বিচার দাবি জানাচ্ছি।

১২ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, হামলাকারীদের মুখে মাস্ক পরা ছিল। এ সময় পাঁচ-ছয়জনের একদল দুর্বৃত্ত গোলাম সারোয়ার মজুমদারকে কিল-ঘুসি দিতে থাকেন এবং তার কাছে জানতে চান, কার অনুমতি নিয়ে মনোনয়ন নিছস। কামাল ভাইয়ের অর্ডার নিছস? মোহাব্বত ভাইয়ের নিছস? এ বলে গালমন্দও করা হয়। এ ঘটনার পর তিনি জেলা নির্বাচন কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দেন।

গোলাম সারওয়ার মজুমদার বলেন, মন্ত্রীর আসনে প্রার্থী হতে চাইলে মন্ত্রীর লোকজনের কাছে থেকে অনুমতি নিতে হবে, এটা কেমন কথা? আমার ওপর অন্যায়ভাবে যারা হামলা করেছে আশা করি জেলা প্রশাসক ও নির্বাচন সংশ্লিষ্টরা তদন্তপূর্বক সুষ্ঠু বিচারের ব্যবস্থা নেবেন।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, হামলার বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমান বলেন, অভিযোগের কপিটি এখনো আমার হাতে আসেনি। হাতে এলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কুমিল্লা মনোহরগঞ্জ