| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকার দেশে ‘ফেরাউনের রাজত্ব’ কায়েম করেছে : রিজভী


ফাইল ছবি

সরকার দেশে ‘ফেরাউনের রাজত্ব’ কায়েম করেছে : রিজভী


রহমত নিউজ     17 November, 2023     10:24 PM    


সরকার দেশে ‘ফেরাউনের রাজত্ব’ কায়েম করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আওয়ামী লীগকে শনিরদশায় পেয়েছে। তাদের কোনো জনসমর্থন নেই। ওরা শুধু ক্ষমতার নেশায় রক্তাক্ত তাণ্ডব শুরু করেছে। বিএনপি নেতাকর্মীরা পাইকারি হারে গ্রেপ্তার করা হচ্ছে। তাদের ধরতে না পারলে পরিবারের সদস্যদের গ্রেপ্তার করা হচ্ছে।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, তল্লাশির নামে পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাড়ি-ঘর তছনছ করে দিচ্ছে। ছাত্রদল নেতাকে না পেয়ে বাবাকে হত্যা করেছে আওয়ামী ক্যাডাররা। শুধু তাই নয়, বাবার মৃত্যুতেও জামিন মেলেনি কারাগারে আটক ছাত্রদল নেতার।

এ সময় বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তারের জন্য স্থানীয় আওয়ামী লীগের সদস্যরা উসকে দিচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

রিজভী বলেন, সুষ্ঠু নির্বাচনের দাবি তোলা মাত্রই গণতন্ত্রকামী মানুষের রক্ত ঝরানো হচ্ছে। দেশে এখন গণতন্ত্র মৃত। বার বার গণতন্ত্রকে হত্যা করা আওয়ামী লীগের নিজস্ব শৈলী। এ সরকারের পতন হবেই।

তিনি বলেন, সরকারপ্রধানের কথা শুনে সিইসি একতরফা তফসিল ঘোষণা করেছে। উনি (সিইসি) যখন তফসিল ঘোষণা করলেন, তখন ভোটের সময়টাও বলে দেওয়া দরকার ছিল নিশিরাতে, দিনে নাকি ভোরবেলা হবে।

নেতাকর্মীদের গ্রেপ্তারের হিসাব তুলে ধরে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিএনপি ও এর অঙ্গ–সহযোগী সংগঠনের ৩৯৫ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

একই সময়ে ৮টি মামলায় বিএনপি নেতাকর্মীদের নাম উল্লেখ করে ১ হাজার ৬৫ জনের বেশি নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলেও দাবি করেন রিজভী।