| |
               

মূল পাতা রাজনীতি ‘পার্টি অফিসে পাহারা বসানোর লোক আ‘লীগ খুঁজে পাচ্ছে না’


‘পার্টি অফিসে পাহারা বসানোর লোক আ‘লীগ খুঁজে পাচ্ছে না’


রহমত নিউজ     06 November, 2023     02:24 PM    


সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, খালেদা জিয়াসহ বন্দিদের মুক্তিসহ এক দফা দাবি আদায়ে বিএনপিসহ বিরোধীদের ডাকা দ্বিতীয় দফা অবরোধের সমর্থনে রাজধানীতে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করছে গণতন্ত্র মঞ্চ।

সোমবার (৬ নভেম্বর) গণতন্ত্র মঞ্চের মিছিলটি রাজধানীর তোপখানা রোড থেকে শুরু পল্টন, বিজয়নগর ঘুরে প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে অংশ নেন নাগরিক ঐক্যের সাধারণ শহীদুল্লাহ কায়সার, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন স্বপন প্রমুখ।

সমাবেশে বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, সরকারের এমন দমন-নিপীড়নের পরও দেশবাসী হরতাল ও অবরোধ সফল করছে। তার জন্য আমি তাদের অভিনন্দন জানাই। আওয়ামী লীগ তাদের পার্টি অফিসে পাহারা বসানোর লোক খুঁজে পাচ্ছে না, তারা গত ১৫ বছরে হাজার-হাজার কোটি টাকা লুট করেছে, সম্পদ গড়েছে সেটা রক্ষার জন্য ব্যস্ত আছে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আজ পুনর্জাগরণের মধ্য দিয়ে আন্দোলন এগিয়ে চলছে। গত ২৮ তারিখ সরকার শান্তিপূর্ণ আন্দোলনকে নস্যাৎ করেছে। নিজেদের সন্ত্রাসী বাহিনী দিয়ে একটি সমাবেশকে পণ্ড করে দিয়েছে। সরকার পরিকল্পিতভাবে সমাবেশে নিজেদের এজেন্টদের ঢুকিয়েছে। সেখানে প্রধান বিচারপতির বাড়ির ফটকে হামলা, সাংবাদিকদের ওপর হামলা, একজন পুলিশ সদস্যকে হত্যা এবং পুলিশ হাসপাতালের গাড়ি পুড়িয়ে দেওয়া– এসবগুলো সরকার তাদের এজেন্টদের দিয়ে করিয়েছে।  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আগেই বলে দিয়েছিলেন, বিএনপি ও বিরোধীদের সমাবেশের পরিণতি হবে শাপলা চত্বরের মতো। শামলা চত্বর বানানোর সমস্ত পরিকল্পনাকারী আওয়ামী লীগ সরকার। সরকার পরিকল্পিতভাবে সন্ত্রাস সৃষ্টি করে তার সব দোষ বিরোধীদলের ওপর চাপিয়ে দিচ্ছে, সর্বাত্মক দমন-নিপীড়ন চলছে। তারা এতটাই নির্লজ্জ যে এসব কাজ প্রকাশ্যে ঘোষণা দিয়ে করছে। তারা ক্ষমতার নেশায় এতটাই মত্ত যে এখন আর কোনো কিছুতে রাখঢাক করে না।