| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য আ‘লীগ সরকারের বিরুদ্ধে দ্বিতীয় মুক্তিযুদ্ধ সফল হবেই : সুব্রত চৌধুরী


আ‘লীগ সরকারের বিরুদ্ধে দ্বিতীয় মুক্তিযুদ্ধ সফল হবেই : সুব্রত চৌধুরী


রহমত নিউজ ডেস্ক     06 November, 2023     02:37 PM    


গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, জবর দখলকারী সরকার ক্ষমতা কুক্ষিগত করে দীর্ঘ ১৫ বছর ধরে জনগণের উপর নিপীড়ণ-নির্যাতনের স্টিম রোলার চালিয়েছে। আইয়ুব ইয়াহিয়া খানের প্রেতাত্মা টিক্কা খান নিয়াজি তারা মনে করেছিল বাঙ্গালীর উপর ঝাপিয়ে পড়ে হাজার হাজার লক্ষ লক্ষ মানুষ হত্যা করে ভেবেছিল এ জাতিকে দাবায় রাখতে পারবে কিন্তু সফল হয়নি। আমরা বিজয়ী হয়েছি, জনগণ বিজয় হয়েছে। আজকে সরকার একইভাবে পাকিস্তানীদের প্রেতাত্মা হয়ে বিরোধী দলের নেতাকর্মীদের উপর হামলা-মামলা, জেল-জুলুমের মাধ্যমে জনতার আন্দোলনকে নিঃশেষ করতে চাচ্ছে। কোনদিন কোন স্বৈরশাসক জনগণের আন্দোলনের মুখে টিকে থাকতে পারে না। যতই হুমকি দেন আগুনে পুড়িয়ে দেবেন, হাত ভেঙ্গে দিবেন জনগণ অধিকার আদায়ে পিছুপা হবে না। জনগণের দাবির প্রতি সম্মান দেখাতে না পারেন তবে বাংলাদেশে দ্বিতীয় মুক্তিযুদ্ধ হবে। কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে দ্বিতীয় মুক্তিযুদ্ধ সফল হবেই, জনগণের বিজয় অবশ্যম্ভাবী।

আজ (৬ নভেম্বর) বেলা ১১:৩০ মিনিটে দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন অনিয়ম দুর্নীতি, অর্থ পাচার ও দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতি, বিএনপির মহাসমাবেশে হামলাসহ বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচিতে বাঁধা, নেতাকর্মীদের নির্বিচারে হত্যা, গ্রেপ্তার, শেখ হাসিনা অবৈধ সরকারের পদত্যাগসহ যুগপৎ ধারায় বৃহত্তর গণ আন্দোলনের এক দফা দাবী আদায়ের লক্ষ্যে দেশব্যাপী ৪৮ ঘন্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করতে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি আরামবাগ থেকে শুরু করে মতিঝিল শাপলা চত্বর হয়ে গণফোরাম চত্বর পর্যন্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন।

বক্তব্য রাখেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী, গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাষানী, গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র সম্পাদক মোঃ সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, ঢাকা মহানগর উত্তরের সভাপতি এম.এ. কাদের মার্শাল, সাধারণ সম্পাদক এরশাদ জাহান সুমন, বাংলাদেশ পিপলস পার্টির ভাইস চেয়ারম্যান খাদিজা রহমান ও সহ-দপ্তর সম্পাদক আমিরুল ইসলাম প্রমুখ।