| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ইসরাইল প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘণ করছে: খেলাফত ছাত্র আন্দোলন


ইসরাইল প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘণ করছে: খেলাফত ছাত্র আন্দোলন


রহমত নিউজ     19 October, 2023     08:51 PM    


ফিলিস্তিনের গাজা উপত্যকার একটি হাসপাতালে ইসরাইল বোমা হামলা করে প্রায় ৫০০ মানুষ হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের সভাপতি হাফেজ জাকির বিল্লাহ, সাধারণ সম্পাদক মুহাম্মাদ জাকির হোসেন ও সাংগঠনিক সম্পাদক শাহীনুর আলম আকন্দ।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ দখলদার ইসরাইলিদের ধিক্কার জানিয়ে বলেন, ইসরাইল গত দুই সপ্তাহ যাবৎ গাজা ভূখণ্ডে নির্বিচারে বোমা হামলা করে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘণ করছে। স্বাধীনতাকামীদের দমনের নামে নিরীহ-নিরপরাধ মানুষককে হত্যা করছে। মঙ্গলবার রাতে ইসরাইলি বাহিনী আল-আহলি আল আরাবি হাসপাতালে হামলা করে শতশত মানুষ হত্যা করে চরম নৃশংসতার নজির স্থাপন করেছে। তাদের হামলা থেকে বাদ যাচ্ছেনা হাসপাতাল, অ্যাম্বুলেন্স এমনকি স্বাস্থ্যকর্মীও। যা জেনেভা কনভেনশনের সুস্পষ্ট লঙ্ঘন। ইসরাইল আর্ন্তজাতিক মানবাধিকার আইন লঙ্ঘন করে একেরপর এক যুদ্ধাপরাধ সংঘটিত করছে।

নেতৃবৃন্দ দখলদার ইসরাইল কর্তৃক গাজায় সংগঠিত যুদ্ধাপরাধের জন্য আর্ন্তজাতিক আদালতের কাঠগড়ায় দাঁড় করাতে সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়াও ফিলিস্তিনি মুসলমানদের উপর দখলদার ইসরাইলি হামলা বন্ধের দাবিতে ২১শে অক্টোবর বাংলাদেশ খেলাফত আন্দোলনের জাতীয় সমাবেশ সফল করতে ছাত্রসমাজের প্রতি আহ্বান জানান তারা।