| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ আ. লীগের অনেকে দেশ ছেড়ে পালাচ্ছে, ওবায়দুল কাদেরের ভিসাও রেডি: রিজভী


ফাইল ছবি

আ. লীগের অনেকে দেশ ছেড়ে পালাচ্ছে, ওবায়দুল কাদেরের ভিসাও রেডি: রিজভী


রহমত নিউজ     19 October, 2023     08:38 PM    


আওয়ামী লীগের অনেকে দেশ ছেড়ে পালাচ্ছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বাংলাদেশে পুলিশি নির্বাচন আর হবে না। জনগণ তা হতেও দেবে না। এরইমধ্যে আমরা শুনতে পাচ্ছি আওয়ামী লীগের অনেক নেতাকর্মী দেশ ছেড়ে চলে যাচ্ছেন। ওবায়দুল কাদেরসহ আরও অনেকে পাসপোর্টে ভিসা করে রেখেছেন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বর্তমান সরকারপ্রধানের অধীনে নির্বাচন হলে জনগণ ভোট দেবে না। ভোট দেবে পুলিশ। শেখ হাসিনা ও আওয়ামী লীগকে জেতানোর জন্যই তারা এমনটা করবে।

বিএনপির এই নেতা বলেন, ২০১৪ এবং ২০১৮ সালে পুলিশের ভোটে শেখ হাসিনা নির্বাচিত হয়েছেন। সামনেও ওই ধরনের নির্বাচন করার পাঁয়তারা করছে। সে স্বপ্নে বিভোর হয়ে আছেন আওয়ামী লীগের নেতারা।

রিজভী বলেন, রাষ্ট্রের মালিক জনগণ। সেই মালিকানা আওয়ামী লীগ নামের একটি দুর্বৃত্ত সংগঠন কেড়ে নিয়েছে। তারা বরাবরই তাই করেছে। আমরা বাকশাল দেখেছি। সমস্ত রাজনৈতিক দলকে বন্ধ করে দেওয়া হয়েছিল। এটাই আরেক রকমভাবে তারা নব্য বাকশাল হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

তিনি বলেন, গত পরশু দিন থেকে সরকার গ্রেপ্তার, সভা-সমাবেশে বাধা দিয়ে তাণ্ডব শুরু করেছে। গোয়েন্দা পুলিশ পাকিস্তান হানাদার বাহিনীর মতো বাড়ি বাড়ি গিয়ে বিএনপির নেতাকর্মীদের খোঁজ করেছেন। গণসমাবেশকে কেন্দ্র করে ৩০০ জনের ওপর নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, হিন্দু সম্প্রদায়ের বড় একটি ধর্মীয় উৎসব থাকাতে আমাদের বড় ধরনের কর্মসূচিগুলো স্থগিত করা হয়েছে। এটি শেষ হলে বড় জনসভা হবে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, নির্বাহী কমিটির সদস্য ফজলুর রহমান খোকনসহ অনেকেই উপস্থিত ছিলেন।