| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকা ২ সিটি মেয়র এবং স্বাস্থ্যমন্ত্রীর অবহেলার প্রতিবাদে মানববন্ধন


ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকা ২ সিটি মেয়র এবং স্বাস্থ্যমন্ত্রীর অবহেলার প্রতিবাদে মানববন্ধন


রহমত নিউজ     10 September, 2023     12:43 PM    


ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি মেয়র এবং স্বাস্থ্যমন্ত্রীর অবহেলার প্রতিবাদ জানিয়েছে মানববন্ধন করেছে স্বাস্থ্য সুরক্ষা আন্দোলন।

রবিবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সুরক্ষা আন্দোলনের সদস্য মো সালমান, আরাফাত হোসেন, আফতাব মাহমুদ, কাওসার হোসেন, শাহনাজ বাপ্পী প্রমুখ।

স্বাস্থ্য সুরক্ষা আন্দোলনের প্রধান সমন্বয়ক নাজমুল হাসান বলেন, আমরা এমন একটি সময়ে দাঁড়িয়ে আছি, যখন ডেঙ্গুতে লাশের মিছিল বইছে। বাবা-মায়েরা তাদের সন্তান হারাচ্ছে, সন্তানরাও তাদের বাবা-মাকে হারাচ্ছে। অতীতের তুলনায় ইতোমধ্যে ডেঙ্গুর সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এর দায় দুই মেয়র ও স্বাস্থ্যন্ত্রীকেই নিতে হবে। আপনার যদি সসম্মানে দায়িত্ব থেকে পদত্যাগ না করেন, তাহলে আমরা পদত্যাগ করাতে বাধ্য করবো।

সিটি করপোরেশন ও প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি বলেন, ডেঙ্গু যখন মহামারি আকার ধারণ করেছে, তখন তারা কী করেছে? যথাযথ কোনো পদক্ষেপ নেয়নি। মাঝেমধ্যে ফগার মেশিন দিয়ে ধোঁয়া ছাড়া হয়েছে। অপরদিকে ডেঙ্গু মহামারির সময় মেয়র বিদেশ ভ্রমণে গিয়েছেন। এই ডেঙ্গুকে কেন্দ্র করে কোটি কোটি টাকা দুর্নীতি হয়েছে। আমাদের দাবি হলো, কীটতত্ত্ববীদদের পরামর্শক্রমে ডেঙ্গু মশা নিধনের ব্যবস্থা গ্রহণ করুন। এছাড়া হাসপাতালগুলোতে চিকিৎসা নেওয়ার জায়গা নেই, এমনকি ভুল চিকিৎসাতেও অনেকে মারা যাচ্ছে। বিভিন্ন স্থানে স্যালাইন পাওয়া যাচ্ছে না। এর দায়ভার মেয়র ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা