| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন স্কুলশিক্ষকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ, শিক্ষার্থীদের বিক্ষোভ


স্কুলশিক্ষকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ, শিক্ষার্থীদের বিক্ষোভ


রহমত নিউজ     05 September, 2023     01:31 PM    


লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোঁচা দ্বিমুখী স্কুল অ্যান্ড কলেজের সাচিবিক বিদ্যার শিক্ষক জাহাঙ্গীর আলম শাহিনের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগে ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা বিক্ষোভ ও স্কুল বর্জন করেছে।

সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষক ও শিক্ষার্থীরা একযোগে স্কুল বর্জন করে এবং বিক্ষোভ প্রদর্শন করে। স্কুলের প্রধান শিক্ষকের কক্ষে রাখা হাজিরা খাতায় সই করা নিয়ে এ ঘটনার সূত্রপাত হয় বলে জানা গেছে।

এ বিষয়ে স্কুলের সিনিয়র শিক্ষক আব্দুল জলিল বলেন, আমরা প্রিন্সিপালের কক্ষে বসে ছিলাম। এমন সময় জাহাঙ্গীর আলম শাহিন হাজিরা খাতায় সই করতে আসেন। তখন প্রিন্সিপাল বলেন ‘যে সময় এসেছেন সইয়ে সেই সময় উল্লেখ করেন’। এতে তিনি প্রচণ্ড রেগে যান এবং প্যন্টের চেন খুলে অশালীন অঙ্গভঙ্গি ও অশ্লীল গালিগালাজ করতে থাকেন। নানারকম ভয়ভীতিও দেখান।

জানতে চাইলে মহিষখোঁচা স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক সারওয়ার আলম বলেন, তিনি এর আগেও এমন আচরণ করেছেন। স্কুলের সব শিক্ষকের সঙ্গেই তিনি দুর্ব্যবহার করেছেন। কেউ প্রতিবাদ করলে তাকে ভয়ভীতি দেখান। আমরা মিটিংয়ে আলোচনা করে একাধিকবার তাকে নোটিশ করেছি। ডিসিকে লিখিত অভিযোগ করেছি। কিন্তু তিনি নিজেকে সংশোধন করেননি। এবার আমরা বিভাগীয় ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

শিক্ষাপ্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি ও মহিষখোঁচা ইউনিয়নের চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন বলেন, জাহাঙ্গীর আলম শাহিনের বিরুদ্ধে আগেও অসদাচরণের অভিযোগ উঠেছে। তিনি নিজেকে সেনাপ্রধানের আত্মীয় পরিচয় দিয়ে থাকেন। শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন এবং ভয়ভীতি দেখান। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

অভিযুক্ত শিক্ষক জাহাঙ্গীর আলম শাহিনের সঙ্গে কথা বলার জন্য স্কুলে গিয়ে তাকে পাওয়া যায়নি। তার মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।