| |
               

মূল পাতা জাতীয় হেফাজতের নতুন সাংগঠনিক সম্পাদক মাদানীনগর মাদরাসার মুফতী বশিরুল্লাহ


হেফাজতের নতুন সাংগঠনিক সম্পাদক মাদানীনগর মাদরাসার মুফতী বশিরুল্লাহ


এ বি সিদ্দীক     31 August, 2023     04:35 PM    


দেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে আল জামিয়াতুল ইসলামিয়া দারুল উলুম মাদানীনগরের সিনিয়র মুহাদ্দিস মুফতি বশিরুল্লাহকে। বর্তমান সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস ও কারামুক্ত সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীকে দেয়া হয়েছে যুগ্ম মহাসচিবের দায়িত্ব।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) হেফাজতের কেন্দ্রীয় কমিটির পদবিন্যাসের জন্য গঠিত ১২ সদস্যের উপকমিটির পরামর্শে সংগঠনটির আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সিদ্ধান্তে তাকে এ দায়িত্ব দেয়া হয়। 

কেন্দ্রীয় কমিটির পদবিন্যাসের জন্য গঠিত উপকমিটির সদস্য মাওলানা মীর ইদ্রিস রহমত নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ৫ আগস্ট অনুষ্ঠিত হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের মহাসচিব মাওলানা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে ১২ সদস্য বিশিষ্ট সাবকমিটি বৈঠক করে পূর্বের কমিটি এবং বর্তমান কমিটির সমন্বয়ে একটি খসড়া কমিটির তালিকা প্রণয়ন করার সিদ্ধান্ত হয়।

পরে আজ সকাল ১০টায় হেফাজত মহাসচিবের নেতৃত্বে সাবকমিটির সদস্যরা চট্টগ্রামস্থ বাবুনগর মাদরাসায় আমীরে হেফাজত আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর নিকট নতুন করে কমিটির পদায়নসহ ২১১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটি ও ৫৩ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের তালিকা পেশ করেন। হেফাজত আমীর ৫৩ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ এবং ২১১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটির উভয় তালিকাকে অনুমোদন দেন।