| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক উঁচুতে : আব্দুর রাজ্জাক


ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক উঁচুতে : আব্দুর রাজ্জাক


রহমত নিউজ     10 August, 2023     08:46 PM    


ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক উঁচুতে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক উঁচুতে। দ্বিপক্ষীয় সফরের মাধ্যমে এ সম্পর্ক আরও মজবুত হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী লিখিত বক্তব্যে বলেছেন দুই দেশ সম্পর্কের সোনালী অধ্যায় পার করছে।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকেলে ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের প্রতিনিধিদলের ভারত সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আব্দুর রাজ্জাক বলেন, ভারতীয় জনতা পার্টির আমন্ত্রণে বাংলাদেশ আওয়ামী লীগের ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল গত ৬ থেকে ৯ আগস্ট পর্যন্ত ভারত সফর করে। ৬ আগস্ট আওয়ামী লীগের প্রতিনিধিদল ভারতের দিল্লিতে পৌঁছায়। এরপর ৭ ও ৮ আগস্ট বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ ও বিজেপি নেতৃবৃন্দ ও ভারত সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রীদের সঙ্গে বৈঠকে মিলিত হয় প্রতিনিধিদলটি।

তিনি আরও বলেন, ৭ আগস্ট সকালে ভারতীয় জনতা পার্টির প্রেসিডেন্ট শ্রী জগত প্রকাশ নাড্ডার সঙ্গে তার বাসভবনে এক বৈঠক অনুষ্ঠিত হয়। অত্যন্ত আন্তরিকতাপূর্ণ বৈঠকে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বিষয়ের মধ্যে রাজনৈতিক স্থিতিশীলতা, জঙ্গিবাদ দমন ও আঞ্চলিক সহযোগিতার ওপর গুরুত্ব আরোপ করা হয়। বিজেপি প্রেসিডেন্ট শ্রী জেপি নাড্ডা বলেন, তার দল এ অঞ্চলে রাজনৈতিক স্থিতিশীলতা ও সন্ত্রাস দমনের স্বার্থে অতীতের মতো আগামীতেও বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে আগ্রহী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য মেরিনা জাহান কবিতা এবং দলীয় সংসদ সদস্য আরমা দত্ত প্রমুখ।