| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ‘আইনের অপব্যবহার রোধে সরকার ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের পরিবর্তন করেছে’


‘আইনের অপব্যবহার রোধে সরকার ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের পরিবর্তন করেছে’


রহমত নিউজ     08 August, 2023     08:00 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাইবার সিকিউরিটি অ্যাক্ট করা হচ্ছে। ক্যাবিনেটে প্রস্তাব পাশ হয়েছে। নতুন প্রস্তাবনা এখনো আসেনি। আমার সিদ্ধান্তটা সঠিক কি বেঠিক, এটা আমি জনগণের কাছে শুনবো। সেখানে যদি কোনো কারেকশনের দরকার হয়, সেটা আমি করব। এটাই জনগণের সরকার। সাইবার চার্জ যাদের বিরুদ্ধে আছে, তাদের বিচার কি বাংলাদেশে হবে না? তাদের বিরুদ্ধে কি অভিযোগ আসবে না? ঢালাওভাবে এ আইনের অপপ্রয়োগ যাতে না হয়, সেজন্য নতুন করে রিকাস্ট করা হচ্ছে।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে টিএসসিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত 'বাংলার মাতা, বাংলাদেশের নেতা' শীর্ষক ছাত্রী সমাবেশে তিনি এসব কথা বলেন। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, মানবাধিকারের ছবক দেয়া দেশেই গণতন্ত্র নেই, খুন বাড়ছে, যারা মানবাধিকারের ছবক দেয় তারা রাশিয়া-ইউক্রেন যুদ্ধ কেন বন্ধ করতে পারছে না? বিশ্ব রাজনীতিতে আজ যারা মোড়ল, মাতব্বর সেই মার্কিন যুক্তরাষ্ট্রে মানবাধিকার নেই। সেখানে গণতন্ত্র নেই এবং খুনের সংখ্যা বাড়ছেই। তারা আমাদের গণতন্ত্রের ছবক দেয় কিন্তু তারা রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামাতে পারে না। তারা ইসরায়েলকে থামায় না। এ সময় মানবাধিকার কোথায় থাকে?

আওয়ামী লীগের প্রতিনিধি দলের ভারত সফর নিয়ে ওবায়দুল কাদের বলেন, ওরা আসে আমরা যাই, চিনের সাথেও সফর বিনিময় হয়েছে। এর আগে আমাদের এক সভাপতিমন্ডলীর সদস্যের নেতৃত্বে কানাডা গিয়েছে আমাদের প্রতিনিধি দল, এবার আবার আমাদের একটি প্রতিনিধি দল ভারতে গিয়েছে। আমাদের পক্ষ থেকে একটা নিয়ম আছে। করোনার কারণে আমাদের নিয়মটা দেরিতে পালন করছি। আমাদের পাঁচ জনের একটি প্রতিনিধি দল গেলো আর ওদের চোখে মুখে সারারাত দুশ্চিন্তা ঘুম নেই। ভারতে প্রতিনিধি পাঠিয়ে আবার কী করছে! ভারত আমাদের বন্ধু। বিদেশে আমাদের বন্ধু আছে, প্রভু নেই। কোনো বন্ধু ক্ষমতায় বসাবে না, ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ! আমরা জনগণের সাথে আছি, জনগণের ফরমায়েশে চলি।