| |
               

মূল পাতা আন্তর্জাতিক হিরো আলমের ওপর হামলার নিরপেক্ষ তদন্ত চায় অ্যামনেস্টি


হিরো আলমের ওপর হামলার নিরপেক্ষ তদন্ত চায় অ্যামনেস্টি


আন্তর্জাতিক ডেস্ক     19 July, 2023     11:03 AM    


ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। মঙ্গলবার (১৮ জুলাই) এক টুইটবার্তায় এই নিন্দা জানায় সংস্থাটি।

BANGLADESH: We strongly condemn the assault against Hero Alam, the independent candidate for by-elections in Dhaka-17 constituency.

Such an attack sends a chilling message ahead of the country's next general elections in January 2024. The authorities must immediately and…

— Amnesty International South Asia, Regional Office (@amnestysasia) July 18, 2023

টুইট বার্তায় বলা হয়, ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এ ধরনের হামলা আতঙ্কের বার্তাই দিচ্ছে। কর্তৃপক্ষকে অবশ্যই এই হামলার ঘটনায় তাৎক্ষণিক ও নিরপেক্ষ তদন্ত এবং অপরাধীদের জবাবদিহির আওতায় নিয়ে আসতে হবে। সর্বদা মানবাধিকারের প্রতি সম্মান দেখাতে হবে, বিশেষ করে নির্বাচনের সময় ও পরে।

এর আগে হিরো আলমের ওপর হামলার ঘটনায় উদ্বেগ জানিয়ে টুইট করেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস। টুইট বার্তায় তিনি লিখেন, ঢাকা-১৭ আসনের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলমের ওপর হামলার ঘটনায় উদ্বিগ্ন বাংলাদেশে জাতিসংঘের কার্যালয়। সহিংসতা ছাড়া নির্বাচনে অংশগ্রহণের জন্য সবার মৌলিক মানবাধিকার নিশ্চিত ও সুরক্ষিত করতে হবে।