| |
               

মূল পাতা সারাদেশ জেলা ঝালকাঠিতে জাহাজে বিস্ফোরণ, মৃতের সংখ্যা বেড়ে ৪


ঝালকাঠিতে জাহাজে বিস্ফোরণ, মৃতের সংখ্যা বেড়ে ৪


মফস্বল ডেস্ক     03 July, 2023     06:26 PM    


ঝালকাঠিতে তেলবাহী ট্যাংকার (সাগর নন্দিনী-২) বিস্ফোরণের তৃতীয় দিনের অভিযানে তিনটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিখোঁজ চারজনের মরদেহই উদ্ধার করা হলো। এ ঘটনায় এখন আর কেউ নিখোঁজ নেই বলে জানিয়েছে কোস্ট গার্ড।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট শাফায়েত হোসেন বলেন, বিস্ফোরণে জাহাজের ভেঙে পড়া অংশ থেকেই তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (৩ জুলাই) সকাল ১১টার দিকে দু’জন এবং দুপুরে আরও একজনের মরদেহ উদ্ধার করে ডুবুরিরা। এর আগে রোববার (২ জুলাই) জাহাজটির ইঞ্জিন রুম থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

যে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলেন- জাহাজের মাস্টার ইনচার্জ রুহুল আমীন খান, গ্রিজারম্যান আব্দুস সালাম হৃদয়, ড্রাইভার সারোয়ার হোসেন এবং সুপারভাইজার মাসুদুর রহমান বেলাল।

গত শনিবার (১ জুলাই) দুপুর ২টার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীর দক্ষিণ পাড়ের রাজাপুর গ্রামের কাছে তেলবাহী জাহাজে বিস্ফোরণ ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার মহিদুল ইসলাম জানান, পেট্রোল ও ডিজেল ভর্তি নন্দিনি-২ নামের জাহাজটি ঝালকাঠি শহরের সুগন্ধা নদীর পাড়ে পদ্মা তেলের ডিপোতে তেল খালাস করার জন্য আসে। দুপুরে নদীর অপর পাড়ে নোঙ্গর করা অবস্থায় জাহাজটিতে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। পরে জাহাজটিতে আগুন ধরে যায়। জাহাজে মাস্টারসহ ৯ জন কর্মচারী ছিলেন।

তেলবাহী জাহাজে বিস্ফোরণের ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রুহুল আমিনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। তাদের তিন কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল ঝালকাঠি ঝালকাঠি সদর