| |
               

মূল পাতা রাজনীতি সিরাজগঞ্জে পুলিশের মামলায় বিএনপি নেতা কারাগারে


প্রতীকী ছবি

সিরাজগঞ্জে পুলিশের মামলায় বিএনপি নেতা কারাগারে


রহমত নিউজ     07 June, 2023     07:57 PM    


পুলিশের দায়ের করা সংঘর্ষের মামলায় সিরাজগঞ্জের সদর উপজেলা বিএনপির সভাপতি রফিক সরকারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৭ জুন) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলা আমলি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে, বিচারক জামিনের আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ রায় ঘোষণা করেন বিচারক কে এম শাহরিয়ার শহীদ বাপ্পি।

সিরাজগঞ্জ সদর আমলি আদালতের জেনারেল রেজিস্ট্রার অফিসার (জিআরও) স্বপন বলেন, ২০২২ সালের ২ সেপ্টেম্বর পুলিশের দায়ের করা একটি সংঘর্ষের মামলায় রফিক সরকার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। পরে বিচারক জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

বিএনপির নেতার আইনজীবী ইন্দ্রজিত সাহা ও নাজমুল ইসলাম জানান, ২০২২ সালে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান ঘিরে সংঘর্ষের ঘটনায় পুলিশ একটি মামলা দায়ের করে। এই মামলায় এজাহারে বিএনপি নেতা রফিক সরকারের নাম ছিল না। চার্জশিটে তার নাম অন্তর্ভুক্ত করা তিনি বুধবার স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিন না মঞ্জুর করে আদালতে পাঠিয়েছেন।

এ দিকে বিএনপির নেতার মুক্তি দাবি করেছেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, জেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক খোরশেদ আলম মিন্টুসহ নেতাকর্মীরা।