| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ জনগণ এখন সচেতন, ভোটাধিকার কেড়ে নিলে ছেড়ে দেয়না: প্রধানমন্ত্রী


ফাইল ছবি

জনগণ এখন সচেতন, ভোটাধিকার কেড়ে নিলে ছেড়ে দেয়না: প্রধানমন্ত্রী


রহমত নিউজ     07 June, 2023     05:28 PM    


প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, জনগণ এখন সচেতন, কেউ ভোটাধিকার কেড়ে নিলে ছেড়ে দেয়না। খালেদা জিয়া তার প্রমাণ। জিয়াউর রহমানই দেশে হত্যার রাজনীতি, ভোট কারচুপি এবং  মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা শুরু করেছিলেন। আওয়ামী লীগ গণতন্ত্রকে সুরক্ষিত করেছে। জনগণ ভোট দিতে পারলে আওয়ামী লীগ পরাজিত হয় না।

বুধবার (৭ জুন) বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ছয় দফার আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে শেখ হাসিনা বলেন, স্বাধীনতার জন্য মানুষকে জাগ্রত করতে বঙ্গবন্ধু ছয়দফা ঘোষণা করছিলেন। ছয়দফার অর্থ হলো একদফা, মানে স্বাধীনতা।

প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের স্বাধীনতার জন্যই বঙ্গবন্ধু ছয়দফা ষোষণা করেছিলেন। বঙ্গবন্ধুর নির্দেশে দেশের মানুষ ছয়দফা লুফে নিয়েছিল। এভাবেই ছয়দফা একদফায় পরিণত হয়েছিল।

এসময় তিনি আওয়ামী লীগের সব নেতাকর্মীদের বঙ্গবন্ধুর জেলজীবন নিয়ে লেখা 'কারাগারের রোজনামচা' বই পড়ার আহব্বান জানান।

সরকারপ্রধান বলেন, বঙ্গবন্ধু এদেশের মানুষের ভোট ও ভাতের জন্য যুদ্ধ করে গেছেন। বঙ্গবন্ধু দেশের মানুষের জন্য গণতন্ত্রর জন্য কাজ করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, আগামী দুয়েকদিনের মধ্যেই ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ যোগ হবে জাতীয় গ্রিডে। অতিরিক্ত গরমে মানুষের কষ্ট বুঝতে পারছি আমরা। ১০-১৫ দিনের মধ্যে পরিস্থিতির (বিদ্যুৎ) উন্নতি হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেওয়া বিদ্যুতে, ইন্টারনেটে, এসিরুমে বসে আমাদেরই সমালোচনা করা হয়। আমরা জানি কখন কোন সিদ্ধান্ত নিতে হয়। কখন কোন কথা বলতে হয়।

এ সময় তিনি আরও বলেন, যতই দেশি-বিদেশি চাপ আসুক, বাংলাদেশের মানুষ তাতে নতি স্বীকার করবে না। আমরাই আমাদের নাগরিকদের ভোটের অধিকারের সুরক্ষা দেব।