| |
               

মূল পাতা জাতীয় সিলেট থেকে সরাসরি হজ্ব ফ্লাইটের যাত্রা শুরু


ফাইল ছবি

সিলেট থেকে সরাসরি হজ্ব ফ্লাইটের যাত্রা শুরু


রহমত নিউজ     03 June, 2023     05:53 PM    


সিলেট অঞ্চলের হজ্বযাত্রীদের সুবিধার্থে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি মদিনার উদ্দেশ্যে ফ্লাইট শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

শনিবার (৩ জুন) বেলা ১১টা ৫৪ মিনিটে ৩৪৬ জন হজ্বযাত্রী নিয়ে বিমানের বিজি-৩৪৩১ একটি ফ্লাইট মদিনার উদ্দেশ্যে যাত্রা করেছে। ফ্লাইটটি মদিনা পৌঁছাবে স্থানীয় সময় বিকেল ৪টা ১০ মিনিটে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কর্মকর্তা তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ বছর সিলেট-জেদ্দা রুটে ৫টি এবং সিলেট-মদিনা রুটে ১টি ডেডিকেটেড হজ্ব ফ্লাইট পরিচালনা করবে বিমান।

সিলেট থেকে ডেডিকেটেড হজ্ব ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে হজ্বযাত্রীদের পাশাপাশি বিমান, সিভিল এভিয়েশন, হাব ও আটাবের প্রতিনিধিরাসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অতিথিরা হোল্ডিং লাউঞ্জে হজ্বযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে হজ্বযাত্রীদের সঙ্গে মোনাজাতে অংশ নেন।

উল্লেখ্য, এ বছর ১ লাখ ২২ হাজার ২২১ জন বাংলাদেশি হজ্ব পালনের জন্য সৌদি আরব যাবেন। এর মধ্যে বিমান ৬১ হাজার ১১১ জন হজযাত্রী পরিবহন করবে। প্রি-হজ্বে মোট ১৬২টি হজ্ব ফ্লাইট পরিচালনা করবে বিমান। হজ্বযাত্রী পরিবহনে বিমানের নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ ইআর এর পাশাপাশি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ব্যবহৃত হচ্ছে। বিমানের প্রি-হজ্ব ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুন।