| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন কাল জামিয়া নূরিয়ার ‘বক্তৃতা বিষয়ক কর্মশালা’


কাল জামিয়া নূরিয়ার ‘বক্তৃতা বিষয়ক কর্মশালা’


রহমত নিউজ ডেস্ক     21 May, 2023     02:10 PM    


যুগশ্রেষ্ঠ বুযুর্গ আমীরে শরীয়ত হযরত হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত রাজধানীর ঢাকার জামিয়া নূরিয়া ইসলামিয়া আশরাফাবাদ কামরাঙ্গীরচরের সাহিত্য ও সাংস্কৃতিক বিভাগের উদ্যোগে দীর্ঘদিন ধরে চলে আসা ছাত্রদের মেধা-মননশীলতা ও সুপ্ত প্রতিভা বিকাশে পুঁথিগত বিদ্যার পাশাপাশি যুগের প্রয়োজনীয়তা বিবেচনায় নিয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে আসছে। ফলে শিক্ষার্থীরা তাদের সৃজনশীলতা ও চৈন্তিক বৈচিত্রের প্রতিফলন ঘটিয়ে উত্তরোত্তর উন্নতি সাধন করছে।  সেই ধারাবাহিকতায় “বছরব্যাপী ভাষা ও সাহিত্য কর্মশালা এবং প্রশিক্ষণমূলক সাপ্তাহিক বক্তৃতা কার্যক্রম” একটি অনন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আগামীকাল (২২ মে) সোমবার বেলা ৩টা থেকে হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহ আলাইহি জামে মসজিদে সাহিত্য কর্মশালা ও সাপ্তাহিক প্রশিক্ষণমূলক বক্তৃতার উদ্বোধনী উপলক্ষে ‘বক্তৃতা; দক্ষতা ও কলাকৌশল অর্জন বিষয়ক কর্মশালা’ অনুষ্ঠিত হবে। কর্মশালা সকলের জন্য উন্মুক্ত।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহ আলাইহির সাহেবজাদা ও জামিয়া নূরিয়া ইসলামিয়ার মহাপরিচালক আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন, বরেণ্য লেখক, বহু গ্রন্থ-প্রণেতা এবং জামিয়া ইসলামিয়া আযমিয়া দারুল ঊলূম বনশ্রী, রামপুরা, ঢাকার সিনিয়র মুহাদ্দিস ও নাযেমে তা’লীমাত মাওলানা মুহাম্মাদ যাইনুল আবিদীন