| |
               

মূল পাতা জাতীয় সেবাপ্রার্থীদের সঙ্গে ইউএনওদের ভালো আচরণের নির্দেশ জনপ্রশাসন প্রতিমন্ত্রীর


সেবাপ্রার্থীদের সঙ্গে ইউএনওদের ভালো আচরণের নির্দেশ জনপ্রশাসন প্রতিমন্ত্রীর


রহমত নিউজ ডেস্ক     07 May, 2023     08:25 PM    


সেবাপ্রার্থীদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা-ইউএনওদের ভালো আচরণ করার নির্দেশ দিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জনপ্রতিনিধি, সাধারণ জনগণ, সংবাদকর্মীসহ সংশ্লিষ্ট সবাইকে সম্মান ও মর্যাদার সঙ্গে গ্রহণ করতে হবে।

আজ (৭ মে) রবিবার রাজধানীর বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ফিট লিস্টভুক্ত ইউএনওদের জন্য উপজেলা প্রশাসন ও উন্নয়নবিষয়ক ওরিয়েন্টেশন শীর্ষক কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। একাডেমির রেক্টর মোমিনুর রশিদ আমিনের সভাপতিত্বে কোর্স পরিচালক আতাউল গণি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। দুই সপ্তাহ মেয়াদি এ কোর্সে ৪০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, নিজেদের চাকরি ও সরকারের মর্যাদা রক্ষার জন্য সব ধরনের সেবাপ্রার্থীর সঙ্গে ভালো আচরণ করতে হবে। জনপ্রতিনিধি, সাধারণ জনগণ, সংবাদকর্মীসহ সবাইকে সম্মান ও মর্যাদার সঙ্গে গ্রহণ করতে হবে। এমন কোনো কাজ বা আচরণ করা যাবে না, যাতে প্রশাসন ও সরকারের ভাবমূর্তি নষ্ট হয়। এসব বিষয়ে সব সময় সতর্ক থাকতে হবে। সরকারি কর্মচারীরা জনগণ ও সরকারের সঙ্গে সেতুবন্ধন হিসেবে কাজ করে। তাই সরকারি কর্মচারীদের আচরণের ওপর সরকারের ভাবমূর্তি অনেকাংশেই নির্ভর করে। জনগণ যেন সরকারি দপ্তরে এসে যথাযথ সেবা পায়, সে জন্য সরকারি কর্মচারীদের আন্তরিকতার সঙ্গে সেবা দিতে হবে।