| |
               

মূল পাতা সারাদেশ মহানগর বিগত ৫ বছরে বরিশালে কোনো উন্নয়ন হয়নি : পানিসম্পদ প্রতিমন্ত্রী


বিগত ৫ বছরে বরিশালে কোনো উন্নয়ন হয়নি : পানিসম্পদ প্রতিমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     29 April, 2023     04:18 PM    


পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বিগত পাঁচ বছরে বরিশালে কোনো উন্নয়ন হয়নি। সর্বশেষ উন্নয়ন হয়েছিল প্রয়াত মেয়র শওকত হোসেন হিরনের সময়ে। বর্তমানে রাস্তা-ঘাট ভেঙে চুরমার হয়ে গেছে। শহরের কোনো শৃঙ্খলা নেই। মানুষ ঘর-বাড়ি নির্মাণ করতে পারছে না। ট্যাক্স এমনভাবে বাড়িয়ে রাখা হয়েছিল যাতে নগরবাসী খুব অসুবিধার মধ্যে ছিল। এমন অবস্থা তৈরি করা হয়েছিল, কেউ ঠিকমতো নিঃশ্বাস নিতে পারতো না।এসব বিষয় উল্লেখ করে আমি প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেছিলাম। তিনি অনুরোধের প্রেক্ষিতে এবার সিটি করপোরেশন নির্বাচনে শহীদ আবদুর রব সেরনিয়াবাতের ছোট ছেলে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দিয়েছেন।

আজ (২৯ এপ্রিল) শনিবার জেলা শিল্পকলা একাডেমিতেজেলা প্রশাসন ও পরিসংখ্যান অফিসের আয়োজনে জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের আওতায় মাধ্যমিক পর্যায়ের ৯ম ও ১০ম শ্রেণির বরিশাল সিটি কর্পোরেশন এলাকার ৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে ২৬৮ জন মেধাবী শিক্ষার্থীদের ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা অকপটে স্বীকার করেন তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন।

পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন,  বরিশাল শহরে বাড়ি-ঘর করতে হিমশিম খেতে হয়, চাঁদা দিতে হয়। খোকন সেরনিয়াবাত নির্বাচিত হলে এই শহরে কোনো চাঁদাবাজী, সন্ত্রাসী থাকবে না। তিনি নির্বাচিত হলে দুই মাসের মধ্যে শহরের অলিগলি সকল সড়ক কার্পেটিং করে দেবে। আমি বরিশালবাসীকে আশ্বস্ত করতে চাই, গত পাঁচ বছরে আপনাদের যে ভোগান্তি হয়েছে তা আর হবে না। প্রধানমন্ত্রী খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দিয়ে আশ্বস্ত করেছেন, খোকন সেরনিয়াবাত নির্বাচিত হলে বরিশালকে তিলোত্তমা শহর করে গড়ে তোলা হবে। আমি এবং খোকন সেরনিয়াবাত মিলে বরিশাল শহরটিকে সুন্দর শহরে রূপান্তরিত করবো।

তিনি আরো বলেন, মানুষ যখন বলে পটুয়াখালী শহর বরিশাল বিভাগী শহরের চেয়ে সুন্দর, তখন আমার লজ্জা লাগে। নগরবাসীকে বলব, দয়া করে আমার অনুরোধ রাখবেন। আমিতো চার বছর দায়িত্ব পালন করছি, আপনারা আমার কোনো দুর্নাম শুনেননি। কেউ বলতে পারবে না যে আমি কোথাও চাঁদাবাজী, সন্ত্রাসী কর্মকাণ্ড করেছি বা কোনো কাজের বিনিময়ে টাকা নিয়েছি। প্রধানমন্ত্রী আমাদের দায়িত্ব দিয়েছেন জনসেবার। বরিশালের মানুষ যেন শান্তিতে বসবাস করতে পারে সেটাই আমার লক্ষ্য। অনেকে মন্ত্রী হয়ে-ছেলেমেয়ে নিয়ে রাজনীতিতে চলে আসে পার্সেন্টিস খাওয়ার জন্য। আমারোতো ছেলে-মেয়ে আছে। কেউ বলতে পারবে না আমার ভাই, বোন বা ছেলেরা এসবে এসেছে।খোকন সেরনিয়াবাতের বদলে অন্য কেউ যদি ভুলক্রমেও নির্বাচিত হয়ে যায় তাহলে বরিশালের উন্নয়ন হবে না। যেরকম আছে এমনই থাকবে। বরিশালের মানুষ যদি স্বাচ্ছন্দ্যে ঘুরে দাঁড়াতে চান, ভালোভাবে বাঁচতে চান তাহলে খোকন সেরনিয়াবাতকে নির্বাচিত করুন। খোকন সেরনিয়াবাত নির্বাচিত হয়ে যদি নগরবাসীর উন্নয়নে কাজ না করে তাহলে জাতীয় সংসদ নির্বাচনে আমাকে ভোট দেবেন না। আমি কথা দিতে পারি, খোকন সেরনিয়াবাত ভালো কাজ করবেন। তাকে দিয়ে ভালো ও উন্নয়নমূলক কাজ আমি করাবো।  

উল্লেখ্য, বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ২০১৮ সালে নির্বাচিত হয়ে বিগত ৫ বছরে নগরীর কোনো উন্নয়ন করতে পারেনি। বিপরীতে আধিপত্য বিস্তার, প্রশাসনের সঙ্গে প্রকাশ্য বিরোধ, আওয়ামী লীগের নেতাকর্মী নির্যাতন, তার লোক দিয়ে চাঁদাবাজী, ট্যাক্স বাড়ানোসহ বিভিন্ন অভিযোগ রয়েছে সাদিকের বিরুদ্ধে। ধারণা করা হচ্ছে এসব বিষয় গুরুত্ব দিয়ে সাদিক আব্দুল্লাহকে বাদ দিয়ে এবারের নির্বাচনে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দিয়েছে। আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনের ভোট গ্রহণের তফসিল ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন।

-আরএন/জেডএ


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল