| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে ইনু-মেননের বক্তব্য ক্ষমাযোগ্য নয় : ইসলামী ছাত্রসমাজ 


রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে ইনু-মেননের বক্তব্য ক্ষমাযোগ্য নয় : ইসলামী ছাত্রসমাজ 


রহমত নিউজ ডেস্ক     10 April, 2023     08:23 PM    


বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কেন্দ্রীয় কর্মপরিষদের উদ্দ্যোগে ‘বন্ধুপ্রতীম ছাত্রসংগঠনসমূহ ও সাংবাদিকদের সম্মানে আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

আজ (১০ এপ্রিল) সোমবার রাজধানীর তোপখানা রোডস্থ হোটেল রয়েল প্যালেসে এ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আতহারী বলেন, মহিমান্বিত রমাদ্বানে বিশ্বব্যাপী মুসলমানদের যাপিত-জীবন সূচিতে পরিবর্তন এসেছে। কেবল পরিবর্তন হয়নি রাতের আধারে নির্বাচিত এমপি ইনু-মেননের মনন। মদিনা সনদে বিসমিল্লাহ নাই বলে ইনু মিথ্যাচার করেছে এবং বিসমিল্লাহ ও রাষ্ট্রধর্ম ইসলাম সাংবিধানিক চার মূলনীতির সাংঘর্ষিক বলে বক্তব্য দেওয়া মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। বিকৃত-মস্তিস্ক ইনু-মেননের এমন বক্তব্য পরিহার করে সিয়াম-সাধনার মাসে খাঁটি তওবা করার আহবান রইল। আর যদি এভাবে প্রতিনিয়ত কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে সংঘাত লিপ্ত করলে এর দায় তাদের উপরই বর্তাবে। প্রাথমিক পলিটিক্যাল বিদ্যালয় হলো “বাংলাদেশ ইসলামি ছাত্রসমাজ”। ছাত্রসমাজের প্রতিটি কর্মীকে রাসূল সাল্লাল্লাহু আলাইহি সুন্নতের পাবন্দ ও সাহাবায়ে কেরামের আর্দশকে ধারণ করতে হবে। আকাবির ও আসলাফের চেতনার উপর অটল অবিচল থেকে  অব্যহত রাখতে হবে। তাহলেই আগামী দিনে আমরা যে ইসলামী বিপ্লবের স্বপ্ন দেখি তা বাস্তবায়ন সম্ভব হবে।

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের সভাপতি এহতেশামুল হক সাখীর সভাপতিত্বে ইফতার মাহফিলে বক্তব্য রাখেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্ম মহাসচিব ডা. মাওলানা মুহাম্মদ ইলিয়াস খান, দফতর সচিব মুফতি দ্বীনে আলম হারুনী, ইসলামী যুবসমাজের মহাসচিব মাওলানা আব্দুল্লাহ আল মাসউদ খান, ইসলামী ছাত্রসমাজের সাবেক সভাপতি মুফতী আতিকুর রহমান সিদ্দিকী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির শিল্প ও বানিজ্য সচিব আলহাজ্ব মোহাম্মদ শাকিরুল হক খান, ইসলামী শ্রমিক সমাজের সভাপতি মুফতি ওয়াহিদুজ্জামান ফরিদপুরী। 

সভাপতির বক্তব্যে এহতেশামুল হক সাখী বলেন, রমাযান মাস তাকওয়া অর্জনের মাস, নিজেকে পরিশুদ্ধ করার মাস, কুরআন নাজিলের মাস, আমরা যারা সুষ্ঠু সমাজ ও রাষ্ট্র বিনির্মানে কাজ করে যাচ্ছি এবং কুরআনের শাসন বাস্তবায়নে ভূমিকা রেখে যাচ্ছি, আমরা যদি মাহে রমাযানের শিক্ষা নিয়ে তাকওয়া অর্জনের এই মোক্ষম সময়ে নিজেদেরকে পরিশুদ্ধ করতে পারি এবং কুরআনের খেদমত ছড়িয়ে দিতে পারি, তাহলে তা আমাদের লক্ষ ও উদ্দেশ্য পূরণে সহায়ক হবে ইনশাআল্লাহ।

মহাসচিব বিএম আমীর জিহাদীর পরিচালনায়  আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের সভাপতি মোল্লা খালিদ সাইফুল্লাহ, সভাপতি পরিষদ সদস্য মোহাম্মদ কামালুদ্দীন, ইসলামী ছাত্র মজলিসের বাইতুল মাল সম্পাদক দেলোয়ার হোসাইন, ছাত্র জমিয়ত বাংলাদেশের সাধারণ সম্পাদক খালেদ মাহমুদ, যুবসমাজের কেন্দ্রীয় নেতা গাজী মাওলানা আহমাদ আব্দুল্লাহ মুসা, সংগঠনের কেন্দ্রীয় সহকারী মহাসচিব আম্মারুল হক, প্রচার ও প্রকাশনা সচিব সাকিবুল হাসান, পাঠাগার ও সাহিত্য বিষয়ক সচিব আব্দুল্লাহ আল মামুন কেন্দ্রীয় সদস্য হাফেজ শহীদুল্লাহ শাহিন প্রমুখ।