| |
               

মূল পাতা সারাদেশ মহানগর পরিশুদ্ধ ক্বলব ছাড়া নাজাতের আশা করা যায় না : মাওলানা ফয়েজী


পরিশুদ্ধ ক্বলব ছাড়া নাজাতের আশা করা যায় না : মাওলানা ফয়েজী


রহমত নিউজ ডেস্ক     10 April, 2023     09:41 PM    


জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি মাওলানা নূরুল হুদা ফয়েজী বলেছেন, মানুষের মধ্যে রমজানের শিক্ষা তথা আত্মশুদ্ধি ও তাকওয়া না থাকায় সমাজে নানা অপরাধ সংঘটিত হচ্ছে। নৈতিক অবক্ষয় ও চারিত্রিক অধঃপতন থেকে বাঁচতে আত্মশুদ্ধির বিকল্প নেই। আর আত্মশুদ্ধির জন্য সাদেকীন বান্দাদের সোহবত ও মুজাহাদা অত্যন্ত জরুরি। দুনিয়াবী শান্তি ও পরকালীন শাস্তি থেকে মুক্তি পেতে পরিশুদ্ধ কলব গঠনে আমাদের চেষ্টা চালিয়ে যেতে হবে। আলেম-গাইরে আলেম সবার জন্যই পরিশুদ্ধ কলব একান্ত প্রয়োজন। পরিশুদ্ধ ক্বলব ছাড়া নাজাতের আশা করা যায় না। আত্মশুদ্ধির জন্য পীর-মাশায়েখ আলেম-ওলামাদের সোহবতের কোন বিকল্প নেই।

আজ (১০ এপ্রিল) সোমবার বিকালে ইসিবি চত্ত্বর, ক্যান্টনমেন্ট, ঢাকার এক রেস্টুরেন্টে  জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তর এর ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর সভাপতি মুফতি হেমায়েতুল্লাহ  কাসেমীর সভাপতিত্বে ও মুফতি মোহাম্মদ উল্লাহ আনসারীর সঞ্চালনায় ইফতার মাহফিলে বক্তব্য রাখেন, শায়খ জাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের পরিচালক মুফতী মিজানুর রহমান সাঈদ, মুফতি শামছুদ্দোহা আশরাফী, জামিয়া কারিমিয়া আরাবিয়া রামপুরা ঢাকার মুহতামিম মাওলানা মকবুল হোসাইন, জামিউল উলুম মাদরাসা মিরপুরের মুহতামিম মুফতি আবুল বাশার নোমানী, জামিয়া মাহমুদিয়া ভাষানটেক মুহতামিম মাওলানা আব্দুল লতিফ ফারুকী, নায়েবে মুহতামিম মুফতি তাজুল ইসলাম আবরারী,  মাওলানা রুহুল আমিন কাসেমী, হাফেজ মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আবুল কালাম আজাদ আনোয়ারীপ্রমুখ।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা