| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে মেনন-ইনুর উদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রত্যাহার করতে হবে’


‘রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে মেনন-ইনুর উদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রত্যাহার করতে হবে’


রহমত নিউজ ডেস্ক     09 April, 2023     09:10 PM    


গতকাল জাতীয় সংসদে হাসানুল হক ইনু ও রাশেদ খান মেননের মদিনার সনদ বিসমিল্লাহ ও রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ বলেছেন, ইনু ও মেনন মদিনার সনদ, বিসমিল্লাহ ও রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে যে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়েছে তা প্রত্যাহার করতে হবে এবং তার জন্য ক্ষমা চাইতে হবে। না হয় ৯০ভাগ মুসলমানের দেশে তাদের রাজনীতি চলতে পারে না। দেশের মানুষ তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে। ইসলামী কৃষ্টি কালচার যদি তাদের সহ্য না হয় তাহলে তারা এদেশ থেকে চলে যেতে পারে। কিন্তু এদেশে থেকে ইসলাম ও মুসলমানেেদর বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা দেশের মানুষ কোনোভাবেই মেনে নিবে না। পবিত্র রমজান মাসেও জিনিসপত্রের দাম আকাশচুম্বী। জিনিসপত্রের দাম নিয়ন্ত্রনে সরকার সম্পূর্ণ ব্যর্থ। মানুষের দুঃখ দুর্দশা দেখুন। মানুষ মহাকষ্টে আছে। জিনিসপত্রের দাম নিয়ন্ত্রনে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করুন। সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হক সহ কারাবন্দী আলেমদের মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। দলীয় নেতা কর্মীদেরকে বদর যুদ্ধের চেতনা নিয়ে ময়দানে কাজ করার আহ্বান জানান তিনি।  

আজ (৯ এপ্রিল) রবিবার ঢাকার পুরানা পল্টনস্থ ভোজন রেস্টুরেন্টে বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়েজিত আলোচনা সভা ও ইফতার মহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুফতি নূর মোহাম্মদ আজিজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সানাউল্লাহ আমিনীর পরিচালনায় বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব মাওলানা কোরবান আলী কাসেমী, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মুফতি ওযায়ের আমীন, নির্বাহী সদস্য মুফতি মুহসিন উদ্দীন বেলালী, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা আতিক উল্লাহ, মাওলানা শরীফুজ্জামান জসিম, ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন রাজী, কিশোরগঞ্জ জেলা সহ-সভাপতি মাওলানা খায়রুল ইসলাম ঠাকুর, ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু হানিফ, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা কাজী ছালেহ উদ্দীন, বায়তুলমাল সম্পাদক মাওলানা রুহুল আমীন, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা উবায়দুর রহমান, প্রচার সম্পাদক হাফেজ দেলোয়ার হোসাইন, নির্বাহী সদস্য মুহাম্মদ আব্দুর রাজ্জাক, যুব মজলিস ঢাকা মহানগরী সহ-সভাপতি মাওলানা জাহিদুজ্জামান, ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মুহাম্মদ আশিকুর রহমান প্রমুখ।