| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ‘সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুরআন শিক্ষা বাধ্যতামূলক করতে হবে’


‘সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুরআন শিক্ষা বাধ্যতামূলক করতে হবে’


রহমত নিউজ ডেস্ক     03 April, 2023     08:32 PM    


সরকারি-বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুরআন তিলাওয়াত ও ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার দাবি জানিয়ে খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন মহিউদ্দিন বলেছেন, ধর্মীয় শিক্ষার অভাবে মানুষ নানা ধরনের অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। বিশেষ করে ধর্মীয় জ্ঞান  না থাকায় তরুণ প্রজন্ম বেপরোয়া হয়ে উঠছে। অনৈতিক কার্যকলাপ থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে হলে শিক্ষার সবস্তরে কুরআন তিলওয়াত ও ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

আজ (৩ এপ্রিল) রাজধানী কামরাঙ্গীরচরে  হুসনুল কুরআন মাদরাসার হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন, খেলাফত আন্দোলনের যুগ্ম মহাসচিব মাওলানা ফিরোজ মোল্লা আশরাফী, মাওলানা কামাল উদ্দীন, মাওলানা হারুন, মুফতি জাকির নাদভী, হাজী নুরুদ্দীন, আবুল কালাম আজাদ ও মাওলানা আমির হুসাইন প্রমূখ।

মুফতি সুলতান মহিউদ্দিন বলেন, সরকারি-বে-সরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠ্যসূচিতে কুরআনের নাজেরা অর্থাৎ দেখে তেলাওয়াত করা এবং ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত কুরআনের অনুবাদ পাঠদান বাধ্যতামূলক করা প্রয়োজন। আশাকরি কুরআন তিলাওয়াত ও বাংলা অনুবাদ পাঠদানের মাধ্যমে আমাদের প্রজন্মের সামনে জ্ঞানের এক নতুন দিগন্ত উন্মোচিত হবে। শিক্ষাজীবনের শুরু থেকেই শিক্ষার্থীদের কুরআন,  ইসলাম ও নীতি-নৈতিকতার শিক্ষা দিলে  সর্বস্তরের জনগণের  অন্তরে আল্লাহর ভয় সৃষ্টি হবে। সমাজ থেকে মাদক, ধর্ষণ, ছিনতাই, খুন-গুমসহ সকল অনৈতিক কার্যকলাপ দূর হবে।