| |
               

মূল পাতা জাতীয় গণমাধ্যম সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিজেসির নিন্দা


সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিজেসির নিন্দা


রহমত নিউজ ডেস্ক     15 March, 2023     09:00 PM    


সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ওপর পুলিশী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দেশের সম্প্রচার মাধ্যমের সাংবাদিকের প্রধান সংগঠন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি। পাশাপাশি হামলাকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং ভবিষ্যতে যাতে এ রকম না ঘটে তা নিশ্চিত করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছে।

আজ (১৫ মার্চ) বুধবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজেসি এ নিন্দা জানায়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণকে কেন্দ্র করে আইনজীবী সমিতি মিলনায়তনে দুপক্ষ মুখোমুখি অবস্থান নেয়। গণমাধ্যমকর্মীরা এ সংবাদ সংগ্রহে সেখানে গেলে তাদের ওপর পুলিশ হঠাৎ হামলা চালায়। গণমাধ্যমকর্মীদের সঙ্গে পরিচয়পত্র, মাইক্রোফোন এবং ক্যামেরা থাকায় তাদের না চেনার কোনো কারণ নেই। তারপরও তাদের ওপর হামলার পাশাপাশি পুলিশ সাংবাদিকদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। শুধু হামলাই নয়, দুজন ক্যামেরাম্যানকে আটকে রাখে পুলিশ। পরে তাদের উদ্ধার করা হয়। এটিএন নিউজের রিপোর্টার জাবেদ আক্তার গুরুতর আহত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের এ ধরনের আচরণ অত্যন্ত নিন্দনীয় এবং সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে বাধা।

হামলায় আহত সাংবাদিকরা হলেন- এটিএন নিউজের রিপোর্টার জাবেদ আক্তার, আজকের পত্রিকার রিপোর্টার এস এম নূর মোহাম্মদ, জাগো নিউজের সিনিয়র রিপোর্টার ফজলুল হক মৃধা, মানবজমিনের মাল্টিমিডিয়া রিপোর্টার আব্দুল্লাহ আল মারুফ, এটিএন বাংলার ক্যামেরাপারসন হুমায়ুন কবির, সময় টিভির ক্যামেরাপারসন সোলাইমান স্বপন, ডিবিসির ক্যামেরাপারসন মেহেদী হাসান মিম ও বৈশাখী টিভির ক্যামেরাপারসন ইব্রাহিম।