| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি বর্তমান সরকারের অধীনে যারা নির্বাচনে যাবে তারা বেইমান : গয়েশ্বর


বর্তমান সরকারের অধীনে যারা নির্বাচনে যাবে তারা বেইমান : গয়েশ্বর


রহমত নিউজ ডেস্ক     05 March, 2023     08:33 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বর্তমান সরকারের অধীনে নির্বাচন হলে দেশের মানুষ ভোট কেন্দ্রে যাবে না। কোনো দল নির্বাচনে যাবে না। যারা যাবে তারা বেইমান।

আজ (৫ মার্চ) রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ও স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফুসহ সব রাজবন্দিদের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রজন্ম ৭১-এর সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, কৃষকদলের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান ভিপি ইব্রাহিম, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে গয়েশ্বর বলেন, বিরোধীদলের নেতাকর্মীদের মামলা দিয়ে, রিজভীদের জেলে রেখে নির্বাচন দেবেন, সেটা ভুলে যান। ২০১৮ সালের মতো মিথ্যা আশ্বাস দিয়ে কাউকে আর নির্বাচনে নেওয়া যাবে না। মানুষ আর ভাঙা নৌকায় উঠবে না। আপনি (প্রধানমন্ত্রী) গণভবনে বসে আসন ভাগাভাগি করবেন, তা আর হবে না। রাজত্ব যার নেশা তার জন্য গণতন্ত্র নয়। আপনাকে (প্রধানমন্ত্রী) ক্ষমতায় রেখে সাধারণ মানুষ ভোটের অধিকার কোনো দিন ফিরে পাবে না। শুঁটকি মাছ পাহারার জন্য যেমন বিড়াল রাখা যাবে না, তেমনি ভোট পাহারার জন্য আপনাকে (প্রধানমন্ত্রী) রাখা যাবে না।

তিনি বলেন, বিএনপিকে ভয়-ডর দেখিয়ে লাভ নেই, বিএনপি কাউকে ভায় পায় না। আপনি (প্রধানমন্ত্রী) পদত্যাগ করুন, একটি নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন দিন। তাহলেই সব সমস্যার সমাধান হবে। বিএনপির দাবি মানবেন কী মানবেন তা আপনাদের (সরকার) বিষয়। কিন্তু জনগণের দাবি মেনে দিনের ভোট দিনে দিন। মানুষ আর রাতের ভোট চায় না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা ছাড়ুন। তা না হলে আপনাদের (সরকার) কী হবে তা কেউ জানে না।  মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে উল্লেখ করে গয়েশ্বর বলেন, মানুষ বাঁচতে চায়। অচিরেই আপনাকে (প্রধানমন্ত্রী) ক্ষমতা থেকে নামতে হবে। তখন কোথায় যাবেন সেটা খুঁজুন। ১৯৭৪-এর দুর্ভিক্ষ দরজায় কড়া নাড়ছে, দেশটা কিন্তু ভাষণে মুক্ত হয়নি, যুদ্ধের মাধ্যমে স্বাধীন হয়েছে। আবারও ৭৪-এর দুর্ভিক্ষ দরজায় কড়া নাড়ছে। কাফনের কাপড় ছাড়া মানুষের দাফন হবার দিন ঘনিয়ে আসছে।