| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব সৌদি সফরে গেলেন পাক সেনাপ্রধান


সৌদি সফরে গেলেন পাক সেনাপ্রধান


মুসলিম বিশ্ব ডেস্ক     08 January, 2023     10:11 AM    


পাকিস্তানের সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর এই প্রথম সৌদি আরব সফরে গেলেন জেনারেল সাইদ আসিম মুনির। এই সফরে তিনি সৌদি আরবের সর্বোচ্চ নীতি নির্ধারনী ব্যক্তিদের সঙ্গে কথা বলবেন। যার মধ্যে রয়েছে সৌদির প্রতিরক্ষা মন্ত্রণালয়ও। খবর আল জাজিরা 

গত বছরের নভেম্বরে পাকিস্তানের নতুন সেনা প্রধান হিসেবে দায়িত্ব নেন মুনির। দায়িত্ব গ্রহণের পর তিনি তার পূর্বসূরিদের পথ অনুসরণ করেছেন। কারণ পাকিস্তানের সেনাপ্রধান হিসেবে যারা দায়িত্ব গ্রহণ করেন তারা বন্ধু রাষ্ট্র সৌদি সফর করেন। পাকিস্তানের নতুন এই সেনা প্রধান আগামী সপ্তাহে দুবাই সফরেও যাবেন। 

এসফরে তিনি সৌদি আরবের সঙ্গে পারস্পারিক, সামরিক, দ্বিপাক্ষিক এবং নিরাপত্তার বিষয় নিয়ে আলোচনা করবেন। পাকিস্তানের ইন্টার সার্ভিস পাবলিক রিলেশন (আইএসপিআর) বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানায়। 

এদিকে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, জেনারেল মুনির সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করেন। 

পাক সেনা প্রধানের সঙ্গে আলোচনার পর একই টুইট বার্তায় প্রিন্স খালিদ বিন সালমান বলেন, আমরা আমাদের বন্ধু প্রতিম দেশের সঙ্গে সামরিক, দ্বিপাক্ষিক এবং কৌশলগত বিষয় নিয়ে আলোচনা করেছি। 

পাক সেনাপ্রধান এমন এক সময় সৌদি আরব সফরে গেলেন যখন চরম অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে পাকিস্তান। দেশটিতে রিজার্ভের পরিমাণ  কমে দাঁড়িয়েছে ৬ বিলিয়ন ডলারে। যা ২০১৪ সালের পর থেকে সর্বনিম্ন।