| |
               

মূল পাতা জাতীয় ভোজ্যতেলের চাহিদার ৪০ ভাগ দেশে উৎপাদনে কাজ করছি : কৃষিমন্ত্রী


ভোজ্যতেলের চাহিদার ৪০ ভাগ দেশে উৎপাদনে কাজ করছি : কৃষিমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     29 December, 2022     08:46 PM    


কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষি উৎপাদনের সাফল্যের কারণেই নানান বৈশ্বিক সংকটের মধ্যেও দেশ অনেকটা স্বস্তিতে। দেশে সবচেয়ে কম পরিমাণ চাল আমদানি হওয়ার পরও কোন রকম খাদ্য সংকট হয়নি। এই সময়ে পেঁয়াজের উৎপাদন বেড়েছে, এটি নিয়ে এখন আমরা স্বস্তিতে আছি। আমরা তিন বছরের মধ্যে ভোজ্যতেলের চাহিদার ৪০ ভাগ দেশে উৎপাদন করতে কাজ করছি। এ বছর দেশে সরিষার রেকর্ড আবাদ হয়েছে, এ লক্ষ্যমাত্রাও অর্জিত হবে।

আজ (২৯ ডিসেম্বর) বৃহস্পতিবার কৃষি মন্ত্রণালয়ে নতুন সচিব হিসেবে ওয়াহিদা আক্তারের যোগদান উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে মন্ত্রী তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন। একইসঙ্গে বিদায়ী কৃষিসচিব মো. সায়েদুল ইসলামকে মন্ত্রী ফুল দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানান।

দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করার সুযোগ দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে নবনিযুক্ত কৃষিসচিব ওয়াহিদা আক্তারবলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষি উৎপাদন ও উন্নয়নে যে অসাধারণ সাফল্য অর্জিত হয়েছে, সেটিকে শুধু অব্যাহত রাখা নয়, তাকে আরও বেগবান করতে কাজ করে যাব।

উল্লেখ্য, ওয়াহিদা আক্তার ১৩তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য। সচিব হিসেবে সদ্য পদোন্নতির আগে তিনি কৃষি মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (প্রশাসন) হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সফলতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।