| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘ভারতীয় সীমান্তে ২ বাংলাদেশি হত্যা; দেশের দুর্বল পররাষ্ট্র নীতি ফুটে উঠেছে’


‘ভারতীয় সীমান্তে ২ বাংলাদেশি হত্যা; দেশের দুর্বল পররাষ্ট্র নীতি ফুটে উঠেছে’


রহমত নিউজ ডেস্ক     29 December, 2022     08:24 PM    


লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি সাদিক হোসেন ও মংলু মিয়া নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বাংলাদেশের সীমান্তে বিএসএফের হাতে অব্যাহতভাবে বাংলাদেশী নাগরিক হত্যার ঘটনা ঘটলেও এর জোরালো কোন প্রতিবাদ না হওয়ার হত্যাকান্ডের মাত্রা ক্রমেই বেড়ে যাচ্ছে। দেশের দুর্বল পররাষ্ট্র নীতির ফলে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে যাচ্ছে।অবিলম্বে এই হত্যাকান্ডের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানোর দাবি জানান তিনি।

আজ (২৯ ডিসেম্বর) বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। এর আগে, আজ (২৯ ডিসেম্বর) বৃহস্পতিবার ভোরে  লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোলাপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত হয়েছেন। নিহতরা হলেন- সাদিক হোসেন উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া গ্রামের হাফিজারের ছেলে ও একই ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের সামাদ আলীর ছেলে মংলু মিয়া।  ঘটনার সত্যতা নিশ্চিত করে নিহত সাদিকের চাচাতো ভাই হুমায়ুন কবির বলেন, তাদের দুজনের লাশ নিয়ে আসা হয়েছে। এভাবে বাংলাদেশিকে প্রায় সময় হত্যা করে। আমাদের পক্ষ থেকে কোনো প্রতিবাদ জানানো হয় না এটি দুঃখজনক। 

এদিকে আজ বিকালে দেশের সার্বিক পরিস্থিতি পর্যালোচনাকালে ইউনুছ আহমাদ বলেছেন, জনগণের মৌলিক অধিকার দেশে নেই। মানুষ সত্যকে প্রকাশ করতে পারছে না। জনগণের মধ্যে একধরনের ক্ষোভ বিরাজ করছে। নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের নাগালের বাইরে। জীবন পরিচালনায় সাধারণ মানুষ হিমশিম খাচ্ছে। এ অবস্থার পরিবর্তন প্রয়োজন। মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত হলে সঙ্কট অনেকাংশে কমে যাবে।  সুষ্ঠু ভোটাধিকার প্রয়োগ করতে পারলে দেশের বিরানব্বই ভাগ মুসলমান তারা ইসলামকেই বেছে নিবেন। রংপুর সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মেয়র প্রার্থী আমিরুজ্জামান পিয়াল ভাই হাতপাখায় ৪৯৮৯৩ ভোট পাওয়াতে অনেকেই অনেকভাবে মন্তব্য করছেন। কিন্তু যারা বলছেন, তারা কি একবারও ভেবেছেন, বিরানব্বই ভাগ মুসলমানের দেশে এ ভোট কি যথেষ্ট? আরো বেশি হওয়ার দরকার ছিলো না? দেশের মানুষের ভোটিাধিকার নিশ্চিত হলে দেশবাসী ইসলামকে বেছে নিবে। স্বাধীনতার ৫২ বছরে দেশবাসী অনেক দলের শাসন দেখেছে। ভোট দল বা সরকার মানুষের অধিকার ফিরিয়ে দিতে পারেনি।  দেশবাসী দেখেছে সীমাহীন লুটপাট, দুর্নীতি, স্বজনপ্রীতি, বিচার বহির্ভূত হত্যাকান্ড, নারি অপহরণ, নারী নির্যাতন, ধর্ষণ। কাজেই মুক্তির ঠিকানা একমাত্র ইসলাম। মুক্তিপেতে চাইলে ইসলামেই সবাইকে ফিরে আসতে হবে।