| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য আ’লীগ সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে : জোনায়েদ সাকি


আ’লীগ সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে : জোনায়েদ সাকি


রহমত নিউজ ডেস্ক     17 December, 2022     08:51 AM    


দেশের স্বার্থে এই সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়ে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। শাসনতন্ত্রের পরিবর্তন না ঘটালে এই ফ্যাসিবাদী সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। সুতরাং ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হলে এই সরকার ও শাসনতন্ত্রের বদল ঘটাতেই হবে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকালে জাতীয় স্মৃতিসৌধে গণসংহতি আন্দোলনের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দীন পাপ্পু, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, দীপক রায়, গার্মেন্ট শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক বাবুল হোসেন, ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ড, সাধারণ সম্পাদক সৈকত আরিফ প্রমুখ।

জোনায়েদ সাকি বলেন, এই সরকার মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। হামলা-মামলা ও মিছিলে গুলি করে মানুষ হত্যা, বিরোধীদলীয় নেতাকর্মীকে অপহরণ করে গুম কিংবা কারাগারে আটক রাখছে। আইনের তোয়াক্কা না করে রাষ্ট্রীয় বাহিনী ও দলীয় গুন্ডাপান্ডা লেলিয়ে দিয়ে দমনপীড়ন ও নির্যাতন চালাচ্ছে। জাতি, ধর্ম-বর্ণ, গোত্র-লিঙ্গ নির্বিশেষে সবার অধিকার প্রতিষ্ঠায় গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার রূপরেখা প্রণীত হয়েছে। সংবিধান সংস্কার ও শাসনতান্ত্রিক এবং আর্থসামাজিক পরিবর্তনের দাবি প্রতিষ্ঠার জন্য গণসংহতি আন্দোলন লড়াই করছে। এই লড়াই এখন জাতীয় মুক্তির আন্দোলনে পরিণত হয়েছে।