| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য বিএনপিকে রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে : ইনু


বিএনপিকে রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে : ইনু


রহমত নিউজ ডেস্ক     16 December, 2022     03:22 PM    


জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, যাঁরা এখনো বিএনপির সঙ্গে মিটমাটের কথা বলেন, তাঁরা কার্যত রাজাকারকে বাংলাদেশের রাজনীতি করার সুযোগ করে দিচ্ছেন। আমি মনে করি, কোনো মিটমাটের জায়গা নেই, আগামী নির্বাচনকে কেন্দ্র করে একটাই সিদ্ধান্ত— যেকোনো মূল্যে রাজাকার–সমর্থিত বিএনপি চক্রকে ক্ষমতার বাইরে রাখতে হবে, রাজনীতির অঙ্গন থেকে বিতাড়িত করতে হবে।

আজ (১৬ ডিসেম্বর) শুক্রবার সকাল সাড়ে ৮টায় মহান বিজয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতারসহ বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন।

ইনু বলেন, বাংলাদেশের অনেক সমৃদ্ধি হয়েছে, অনেক উন্নয়ন ঘটেছে কিন্তু তারপরও রাজনৈতিকভাবে বাংলাদেশ এখনো বিপদের ভেতরেই পড়ে আছে। বিএনপি–জামায়াত চক্র সরাসরি এই বিজয়ের মাসে চিহ্নিত সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী, রাজাকার, জঙ্গি, সন্ত্রাসীদের সাজা বাতিল করার দাবি তুলেছে। এই প্রথম প্রকাশ্যে যুদ্ধাপরাধীদের সাজা বাতিল করার কথা বলেছে। আর যাঁরা সাজাপ্রাপ্ত, তাঁদের আলেম নামে চালানোর চেষ্টা করেছে। বিএনপির এই বক্তব্যটা দুর্ভাগ্যজনকই না সমগ্র আলেম সমাজকেও অপমানিত করছে। সম্প্রতি বিএনপি–জামায়াত চক্র এবং চিহ্নিত সন্ত্রাসী গোষ্ঠী সরাসরি বাংলাদেশে একটি অস্বাভাবিক সরকার আনার চক্রান্ত করছে, সংবিধানের কবর রচনা করছে।

তিনি আরো বলেন, ‘বিজয়ের মাসে আমাদের একটাই সিদ্ধান্ত হওয়া উচিত, অনেক হয়েছে, অনেক সহ্য করেছি, বাংলাদেশে আর রাজনৈতিক অঙ্গনে এবং যুদ্ধাপরাধীদের রাজনৈতিক কোনো দোসর সে বিএনপি হোক আর যাই হোক, তাকে বাংলাদেশে আর রাজনীতি করতে দেওয়া উচিত না। এদের বিতাড়িত করা উচিত।’