| |
               

মূল পাতা জাতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে রওশন এরশাদ ও জিএম কাদেরের সৌজন্য সাক্ষাত


প্রধানমন্ত্রীর সঙ্গে রওশন এরশাদ ও জিএম কাদেরের সৌজন্য সাক্ষাত


রহমত নিউজ ডেস্ক     13 December, 2022     08:24 PM    


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং দলটির চেয়ারম্যান জিএম কাদের। আজ (১৩ ডিসেম্বর) মঙ্গলবার বেলা ১১টায় গণভবনে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে বলে প্রথম আলোকে জানান জি এম কাদের। প্রধানমন্ত্রীর সঙ্গে এই সাক্ষাৎকালে রওশন এরশাদের ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদও উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, বৈঠককালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রওশন এরশাদের শারীরিক খোঁজখবর নেন এবং কুশল বিনিময় করেন। প্রধানমন্ত্রী সংসদীয় গণতন্ত্রে গঠনমূলক ও ইতিবাচক ভূমিকা পালনের জন্য জাতীয় পার্টিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এ ছাড়া প্রধানমন্ত্রী পৃথিবীর যেকোনো দেশে গণতন্ত্র ও সাংবিধানিক সরকারব্যবস্থা শক্তিশালী করার ক্ষেত্রে বিরোধী দলগুলোর দায়িত্বশীল ভূমিকার বিষয়ে আলোচনা করেন।

প্রেস উইং সূত্র জানায়, জাতীয় পার্টির নেতারা এ সময় বলেন, স্বাধীন বাংলাদেশে আজ মহান মুক্তিযুদ্ধের চেতনার আলোকে অনেক ঘাত-প্রতিঘাতের পর একটি স্থিতিশীল গণতান্ত্রিক ব্যবস্থা কার্যকর রয়েছে। যার সুফল বাংলাদেশের জনগণ ভোগ করছে এবং দেশের প্রতিটি ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন সাধিত হচ্ছে। জাতীয় পার্টি তার রাজনৈতিক অবস্থান থেকে দেশে গণতন্ত্র ও সাংবিধানিক সরকারব্যবস্থা বজায় রাখতে বদ্ধপরিকর এবং জাতীয় পার্টি এ লক্ষ্যে প্রধান বিরোধী দল হিসেবে সংসদ ও সংসদের বাইরে গঠনমূলক ও কার্যকর ভূমিকা পালন করে যাবে।

গত ২৭ নভেম্বর দীর্ঘদিনের অসুস্থতা শেষে ব্যাংকক থেকে দেশে ফেরেন রওশন এরশাদ। তাঁর সঙ্গে দলের চেয়ারম্যান জি এম কাদেরের বিরোধ দীর্ঘদিন ধরেই রাজনীতিতে আলোচ্য বিষয়। ওই দিন বিমানবন্দরে সাংবাদিকদের রওশন এরশাদ বলেন, জি এম কাদেরসহ দলের সবার সঙ্গে আলোচনা করে ভুল-বোঝাবুঝির অবসান ঘটানো হবে। ২৯ নভেম্বর রওশন এরশাদের সঙ্গে দেখা করেন জি এম কাদের। দুজন এক টেবিলে বসে নাশতা করেন।