| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন সরকার জনগণকে বিপদের মধ্যে ফেলে দিয়েছে : চরমোনাই পীর


সরকার জনগণকে বিপদের মধ্যে ফেলে দিয়েছে : চরমোনাই পীর


রহমত নিউজ ডেস্ক     08 December, 2022     07:18 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, আগামী নির্বাচনকে সামনে রেখে যখন সংকট সমাধানের রাজনীতি দরকার, সরকার সেই পথে না হেঁটে দমন-পীড়নের রাজনীতি শুরু করেছে। দেশ ও জনগণকে বিপদের মধ্যে ফেলে দিয়েছে।

আজ (৮ ডিসেম্বর) বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর মাতুয়াইলস্থ জামিয়া কারীমিয়া দারুল উলুম মাঠে ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাদরাসার প্রিন্সিপালমুফতী সৈয়দ মোহাম্মদ নূরুল করীমের সভাপতিত্বে এবং মাদরাসার কার্যকরি মুহতামিম মুফতী আব্দুল আজিজ কাসেমীর পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি মাওলানা নূরুল হুদা ফয়েজী, মুফতী হেমায়েতুল্লাহ কাসেমী, আলহাজ্ব মৌলভী নূরুল হক মুন্সি, মুফতী মাঈনুদ্দিন খান তানভীর, মুফতী সলীমুল্লাহ খান।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম শান্তি, কল্যাণ ও মানবতার ধর্ম। মানুষের অধিকার ও কল্যাণ প্রতিষ্ঠায় ইসলাম সর্বদা নিবেদিত।  চলমান সংকট থেকে দেশ ও জাতিকে রক্ষার জন্য সবাইকে ইসলামের সুমহান আদর্শ অনুসরণ করতে হবে।  অধিকার কেড়ে নেয়া, জুলুম নির্যাতন, নিপীড়ন করা এবং মানুষের দুর্ভোগ সৃষ্টি করার রাজনীতি কারো কাম্য হতে পারে না। মিছিল-সমাবেশ, রাজনৈতিক যে কোন কর্মসূচি পালন সাংবিধানিক অধিকার। আজকে যারা নাগরিক ও সাংবিধানিক অধিকার কেড়ে নিচ্ছে তাদের আখের সুখকর হবে না।

তিনি আরো বলেন, শিক্ষা কারিকুলাম থেকে ধর্মীয় শিক্ষা উৎখাতকরেছে সরকার। ডারউইনের বিবর্তনবাদ একটি অবৈজ্ঞানিক ও নাস্তিক্যবাদী মতবাদ, এটা জাতীয় শিক্ষা কারিকুলামে সংযোজন করে ভবিষ্যৎ প্রজন্মকে ধর্মহীন জাতি হিসেবে গড়ে তোলার চক্রান্ত করা হচ্ছে । বিশ্বব্যাপী অশান্তির মূলে হলো ইসলাম থেকে দূরে থাকা। শান্তি ও কল্যাণ পেতে সকলকে ইসলামের পথে ফিরে আসতে হবে। জীবনের সকল ক্ষেত্রে ইসলামকে অনুসরণ ও অনুকরণ করতে হবে এবং তা বাস্তবায়নে কাজ করতে হবে।