| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব ইসরাইলি কারাগারে নির্যাতনের মুখেও কুরআনের হাফেজ হলেন ৭৭ জন


ইসরাইলি কারাগারে নির্যাতনের মুখেও কুরআনের হাফেজ হলেন ৭৭ জন


মুসলিম বিশ্ব ডেস্ক     08 December, 2022     10:17 AM    


ইসরাইলিদের হাতে প্রতি বছর আটক হয় অসংখ্য ফিলিস্তিনি। কারাগারে তাদেরকে নানা ধরনের নির্যাতন করা হয়। তবুও তারা তাদের বিশ্বাস থেকে বিন্দুমাত্র সরে যায় না। ফলে দিন দিন তাদের ওপর নির্যাতনের মাত্রা আরও বাড়তে থাকে।

তবে এমন কঠিন অবস্থাতেও ইসরাইলি কারাগারে বসেই পবিত্র কুরআন হিফজ করেছেন ৭৭ জন ফিলিস্তিনি। সম্প্রতি তাদের সংবর্ধনা দেয় হামাস। খবর ইন্টারন্যাশনাল কুরআন নিউজ এজেন্সির (ইকনা)।

খবরে বলা হয়, হামাসের উদ্যোগে গাজায় এমন ৭৭ জনকে সংবর্ধনা দেওয়া হয়। তাদের সম্মানে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের এ সংগঠনটি।

এ হাফেজদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্যে হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া বলেন, ইসরাইলি কারাগারকে ফিলিস্তিনিরা ইউসুফের (আ.) মাদরাসায় পরিণত করেছে।

তিনি আরও বলেন, ইউসুফ (আ.) যেমন কারাগারে গিয়েও নিজের দায়িত্বের কথা ভুলে যাননি, তেমনি এসব ফিলিস্তিনিরাও কারাগারকে ইসলামের প্রসারে কাজে লাগিয়েছে।

ফিলিস্তিনি সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, ইসরাইলের কারাগারে এখন প্রায় চার হাজার ৫৫০ জন ফিলিস্তিনি বন্দী রয়েছে, যার মধ্যে ১৭৫ জন্য শিশু এবং ২৭ জন নারী। আর এদের মধ্যে ৬৭০ জন বন্দীকে কোনো ধরনের অভিযোগ বা বিচার ছাড়াই আটকে রাখা হয়েছে।