| |
               

মূল পাতা স্বাস্থ্য ডেঙ্গু ডেঙ্গুতে আরো ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১০


ডেঙ্গুতে আরো ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১০


রহমত নিউজ ডেস্ক     04 December, 2022     05:54 PM    


ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪১০ জন নতুন রোগীসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রয়েছেন ১ হাজার ৪৬৩ জন। গত ২৪ ঘণ্টায় আরো তিনজন মারা গেছেন।  এসময়ে নতুন রোগী হিসেবে শনাক্ত হয়েছেন ৪১০ জন। এ নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু জ্বরে ২৫৭ জনের মৃত্যু এবং মোট সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৬১৯ জন।

আজ (৪ ডিসেম্বর) রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে বলা হয়, শনিবার (৩ ডিসেম্বর) সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪১০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২০৮ জন এবং ঢাকার বাইরের ২০২ জন। এরমধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতাদল বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮৪১ জন। ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ৬২২ জন। চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭ হাজার ২১৮ জন আর ঢাকার বাইরে ২১ হাজার ৪০১ জন। এরমধ্যে ঢাকায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৩৬ হাজার ২২০ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২০ হাজার ৬৭৯ জন।