| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত কিশোরীর ব্যক্তিগত ছবি ও ভিডিও দেখিয়ে কুপ্রস্তাব, এসআই গ্রেপ্তার


কিশোরীর ব্যক্তিগত ছবি ও ভিডিও দেখিয়ে কুপ্রস্তাব, এসআই গ্রেপ্তার


রহমত ডেস্ক     16 November, 2022     09:42 PM    


এক কিশোরীর ব্যক্তিগত ছবি ও ভিডিও দেখিয়ে কুপ্রস্তাব, রুমডেট করতে চাপ দেওয়া এবং অর্থদাবী ও অর্থ আদায়ের ঘটনায় দায়ের করা মামলায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসানকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, আমাদের কাছে একটি অভিযোগ আসে, যেখানে অভিভাবকরা দাবী করেন- তাদের মেয়ের মোবাইলে কেউ একজন অশ্লীল মেসেজ পাঠায় এবং টাকা দাবী করে। এ ঘটনায় আমরা তদন্ত শুরু করি।

একপর্যায়ে অজ্ঞাত ব্যক্তিটি যখন বিকাশ নাম্বারে টাকা চায়, তখন সেই নাম্বারে টাকা পাঠিয়ে আমরা অজ্ঞাত ওই ব্যক্তিকে গ্রেপ্তারে অভিযান চালাই। অভিযানে গিয়ে অজ্ঞাত ব্যক্তিকে ধরতে সক্ষম হয়। আটক ওই ব্যক্তি কয়েকদিন আগে অপর একটি অপরাধে সাসপেন্ড হওয়া পুলশের উপপরিদর্শক (এসআই)। এরপর অভিযোগকারী এবং অভিযুক্তর মোবাইল ফোন যাচাই করে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া যায়। পরে এ বিষয়ে গ্রেপ্তার ওই এসআইয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। সেইসঙ্গে নিয়মানুযায়ী বিভাগীয় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান পুলিশ কমিশিনার।

এদিকে মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৮ নভেম্বর রাত পৌনে ৯টার দিকে ভুক্তভোগী কিশোরীর মোবাইল ফোনে কল করেন এসআই মেহেদী হাসান। তিনি তার পরিচয় গোপন রেখে কিশোরীকে জানান, কিশোরীর ব্যক্তিগত ছবি ও ভিডিও তার কাছে রয়েছে। এরপর তিনি কিশোরীর হোয়াটসঅ্যাপে সেই ছবি ও ভিডিও পাঠান।

পরবর্তীতে ওই কিশোরীকে হোয়াটসঅ্যাপ নাম্বারে ফোন করে ও মেসেজ দিয়ে আরও কিছু ব্যক্তিগত ভিডিও ধারণ করে হোয়াটসঅ্যাপে পাঠাতে বলেন ওই এসআই এবং কিশোরীকে নানাভাবে ব্লাকমেইল করা শুরু করেন।

এরপর বিভিন্ন সময়ে তিনি ওই কিশোরীর হোয়াটসঅ্যাপে বিভিন্ন ধরণের অশ্লীল ছবি ও ভিডিও পাঠিয়ে একইরকম ছবি ও ভিডিও ধারণ করে পাঠাতে চাপ দিতে থাকেন। কিন্তু কিশোরী তাতে রাজি না হলে তার বন্ধু-বান্ধব ও নিকট আত্মীয়-স্বজনদের কাছে সেগুলো পাঠাবেন বলে ভয়ভীতি দেখান। পাশাপাশি কু-প্রস্তাব ও রুমডেট করার জন্য কিশোরীকে চাপ দিতে থাকেন।

এরই ধারাবাহিকতায় কিশোরীর একান্ত ব্যক্তিগত ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন স্থানে প্রচার ও প্রকাশ করে তার মানহানির ভয়ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে গত ১৫ নভেম্বর ১ হাজার টাকাও নিয়ে নেন গ্রেপ্তার এসআই। কিন্তু এরপর কিশোরীর কাছে আরও টাকা দাবী করলে সে বিষয়টি অভিভাবকদের জানায় এবং তারা বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। পুলিশ বিষয়টি জানতে পেরে ফাঁদ পেতে অভিযান চালিয়ে নগরের বাকলার মোড় এলাকা থেকে এসআই মেহেদী হাসানকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার এসআই আরাফাত হাসান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি হিসেবে এসআই মেহেদী হাসানকে গ্রেপ্তার করা হয়েছে এবং বুধবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়। -নিউজ২৪।