| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন 'শিক্ষামন্ত্রী নাস্তিক্যবাদী ও বিধর্মীদের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে'


'শিক্ষামন্ত্রী নাস্তিক্যবাদী ও বিধর্মীদের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে'


রহমত ডেস্ক     13 November, 2022     05:32 PM    


নাস্তিক্যবাদী ও বিধর্মীদের এজেন্ডা বাস্তবায়নে সরকারসহ শিক্ষামন্ত্রী কাজ করছে বলে মন্তব্য করেছেন জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া, সেক্রেটারী জেনারেল অধ্যাপক নাসির উদ্দিন খান ও প্রভাষক আব্দুস সবুর।

আজ (১৩ নভেম্বর) এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জাতীয় শিক্ষা কারিকুলাম, শিক্ষাক্রমে যে পাঠ্যসূচি প্রণয়ন করা হয়েছে তা পীর আউলিয়ার বাংলাদেশের শিক্ষা-সংস্কৃতি ও চেতনা বিরোধী। ধর্মীয় শিক্ষার গোড়া কেটে দেয়া হয়েছে।

তারা বলেন, ইসলাম শিক্ষা পাবলিক পরীক্ষায় বাদ দিয়ে ধর্মবিমুখ জাতি তৈরি চক্রান্ত চলছে। দেশের বিরানব্বই ভাগ মুসলমানদের সন্তানকে ধর্মহীন জাতি হিসেবে গড়ে তোলার চেষ্টা জীভন দিয়ে রুখে দিতে হবে। একটি মুসলিম প্রধান দেশের জনগণ ইসলামবিরোধী শিক্ষা কারিকুলাম গ্রহণ করবে না। শিক্ষা ক্ষেত্রে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে জনগণ প্রয়োজনে রাজপথে নামতে বাধ্য হবে। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ঘোষিত ১৩ দফার প্রতি পুনঃসমর্থন ঘোষণা করেন এবং আগামীকাল ১৪ নভেম্বর দেশব্যাপী অনুষ্ঠিতব্য মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচীর প্রতি একাত্বতা প্রকাশ করে উল্লেখিত কর্মসূচি সফল করতে দেশের ধর্মপ্রাণ জনগণের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় শিক্ষক ফোরাম নেতৃবৃন্দ।