| |
               

মূল পাতা জাতীয় পুলিশ সন্ত্রাসবাদ দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে : আইজিপি


পুলিশ সন্ত্রাসবাদ দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে : আইজিপি


রহমত নিউজ     08 November, 2022     11:01 PM    


বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক-আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষায় পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন করায় পুলিশের প্রতি জনগণের আস্থা অনেক বেড়েছে। পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। এই আস্থার কারণে আমাদের কাছে জনগণের প্রত্যাশাও বেড়েছে। জনগণের প্রত্যাশা পূরণ ও তাদের আস্থা ধরে রাখতে নতুন উদ্যমে দায়িত্ব পালন করতে হবে। সকলে মিলে একযোগে কাজ করে আমাদের সাফল্য ধরে রাখতে হবে।

মঙ্গলবার (৮ নভেম্বর) রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ অডিটোরিয়ামে দুই দিনব্যাপী (৮-৯ নভেম্বর) পুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টারলি কনফারেন্সের প্রথম দিনে সভাপতিত্বকালে তিনি এসব কথা বলেন। এদিন চলতি বছরের তৃতীয় কোয়ার্টারের (জুলাই-সেপ্টেম্বর) অপরাধ পর্যালোচনা করা হয়। সভায় ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) ওয়াই এম বেলালুর রহমান আলোচ্য সময়ে দেশের সার্বিক অপরাধ চিত্র সভায় উপস্থাপন করেন। সিআইডি সম্পর্কে অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া, পিবিআই বিষয়ে অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার এবং অপারেশন সংক্রান্তে ডিআইজি (অপারেশনস) মো. হায়দার আলী খান উপস্থাপনা তুলে ধরেন। এসময় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, এসবি প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলামসহ অতিরিক্ত আইজিপি, সকল মেট্রোপলিটন পুলিশের কমিশনার, রেঞ্জ ডিআইজি এবং জেলার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে মাদকসহ অন্যান্য অপরাধে সংশ্লিষ্ট থাকার অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। থানা পুলিশের সেবার মূল কেন্দ্র। থানায় জনগণের সেবাপ্রাপ্তি নিশ্চিত করতে তদারকি বাড়াতে হবে। থানার কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। কিশোররা নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে। কিশোর অপরাধ দমনে পুলিশের তৎপরতা আরও বাড়াতে হবে, যাতে কোন এলাকায় কিশোর অপরাধের নামে 'গ্যাং' কালচার গড়ে উঠতে না পারে। ডাকাতি, চুরিসহ অন্যান্য অপরাধ দমনে আরও সতর্ক থাকতে হবে, মামলা মনিটরিং বাড়াতে হবে। সামাজিক সচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন তিনি।