| |
               

মূল পাতা জাতীয় ‘ট্রাফিক পুলিশ রোদ-বৃষ্টি-ঝড়ে কাজ করে, কিন্তু মানুষ তাদেরই সমালোচনা করে’


‘ট্রাফিক পুলিশ রোদ-বৃষ্টি-ঝড়ে কাজ করে, কিন্তু মানুষ তাদেরই সমালোচনা করে’


রহমত নিউজ     16 October, 2022     07:25 PM    


ট্রাফিক পুলিশের অবদান নিয়ে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল-আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, মানুষ ট্রাফিক পুলিশের সমালোচনা করে। কিন্তু ট্রাফিক পুলিশ রোদ, বৃষ্টি, ঝড়ে একটানা কাজ করে।

আজ (১৬ অক্টোবর) রবিবার সকালে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন। এর আগে ডিএমপির পক্ষ থেকে নবনিযুক্ত আইজিপিকে ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা দেন ডিএমপি কমিশনার। অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারসহ সব পদমর্যাদার পুলিশ সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে এতো বড় দায়িত্ব, সম্মান আর মর্যাদার আসনে অধিষ্ঠিত করায় প্রধানমন্ত্রীর প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করে আইজিপি বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশ পুলিশের জন্য অনেক কাজ করেছেন, অনেক সমস্যার সমাধান করেছেন। একটা সমস্যা সমাধান হলে আরেকটা সমস্যা তৈরি হয়। সবাই মিলে চেষ্টা করলে সব সমস্যার সমাধান হবে। সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করার কারণে চুরি, ছিনতাই, ডাকাতি প্রতিরোধসহ গার্মেন্টস সেক্টর তথা সারা দেশে স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতি বিরাজ করছে। ফলে বৈদেশিক মুদ্রা অর্জিত হচ্ছে। দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। জঙ্গিবাদ মোকাবিলা করতে সারা বিশ্ব যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে বাংলাদেশ পুলিশ যথেষ্ট সক্ষমতার পরিচয় দিয়েছে।

আইজিপি বলেন, আমাদের দায়িত্বশীলতা দিয়ে থানাকে সবার আশ্রয়স্থল বানাতে হবে। সবাই ৯-৫টা কাজ করে কিন্তু থানার দরজা কখনো বন্ধ হয় না। প্রত্যাশা তৈরির পেছনে আপনারা যেভাবে অবদান রেখেছেন ভবিষ্যতেও মানুষের আস্থা, প্রত্যাশা আর ভালোবাসার জায়গা ধরে রাখতে হবে। করোনাকালে চরম মানবিক সংকটে নিকটজন যখন মরদেহ ফেলে চলে গেছে, বাংলাদেশ পুলিশ নিজের জীবনের ঝুঁকি নিয়ে সেই মরদেহ দাফনসহ মানুষের পাশে দাঁড়িয়েছে, সেবা দিয়ে গেছে। সেবা দিতে গিয়ে নিজের জীবন বিলিয়ে দিয়েছে। ডিএমপি বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট। ডিএমপি অক্লান্তভাবে পরিশ্রম করে। ডিএমপি যেভাবে কাজ করে তা দেশি-বিদেশি সব মানুষের কাছে দৃশ্যমান থাকে। ডিএমপি যেভাবে তাদের কাজ করছে আমাদের পক্ষ থেকে তাদের সেই কাজে সহায়তা অতীতের মতো অব্যাহত থাকবে।