| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘রাজনীতির সব সম্ভাবনাকে সরকার বিনষ্ট করে দিচ্ছে’


‘রাজনীতির সব সম্ভাবনাকে সরকার বিনষ্ট করে দিচ্ছে’


রহমত ডেস্ক     17 September, 2022     06:02 PM    


জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, রক্তপাত ও গৃহযুদ্ধের পথ পরিহার করে জনগণের ভোটাধিকারের মাধ্যমে শান্তিপূর্ণ পথে ক্ষমতা হস্তান্তর করতে সরকারকে বাধ্য করতে হবে। বিরোধী দলের সমাবেশে সশস্ত্র হামলা ও প্রকাশ্যে গুলি করে মানুষ হত্যাসহ বল প্রয়োগ করে শান্তিপূর্ণ পথে রাজনীতি পরিচালনা করার সব সম্ভাবনাকে সরকার বিনষ্ট করে দিচ্ছে। রাজনীতিকে রক্তক্ষয়ী সংঘর্ষের দিকে ঠেলে দেওয়া কোনোক্রমেই সমীচীন হবে না। শান্তিপূর্ণ পথে ক্ষমতা হস্তান্তর ও রাজনীতির সম্ভাবনাকে বাতিল করে দিলে তার পরিণতি হবে ভয়াবহ। জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারী সরকারকে রাষ্ট্র ক্ষমতা থেকে বিতাড়িত করার জন্য জাতিকে প্রস্তুতি নিতে হবে।

আজ (১৭ সেপ্টেম্বর) শনিবার জেএসডি কেন্দ্রীয় কার্যালয়ে শিক্ষা দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ (জেএসডি) আয়োজিত আলোচনা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভার আগে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যে সমাবেশ, র‍্যালি ও শহীদ বেদীতে শ্রদ্ধা জানানো হয়।

বাংলাদেশ ছাত্রলীগের (জেএসডি) সভাপতি তৌফিক উজ জামান পীরাচার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মুক্তার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্রলীগের (জেএসডি) সাবেক সভাপতি শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল তারেক, আজম খান, আদনান রাতুল, জাহিদুল ইসলাম শামীম রেজা ও সোহেল রানা।