| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘ক্ষমতার লোভে রাজনীতিকে ভয়াবহ রোগে আক্রান্ত করেছে’


‘ক্ষমতার লোভে রাজনীতিকে ভয়াবহ রোগে আক্রান্ত করেছে’


রহমত ডেস্ক     17 September, 2022     04:44 PM    


গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, অর্থ ও ক্ষমতার লোভে বর্তমান রাজনীতিকে ভয়াবহ রোগে আক্রান্ত করেছে। এ রোগ থেকে মুক্ত করে সুস্থ রাজনীতিই পারে জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ করবে যা গণফোরামের লক্ষ্য। আমরা বর্তমানে এরূপ অনিশ্চিয়তা অবস্থা চলতে দিতে পারি না। সব সচেতন নাগরিক, নাগরিক সংগঠন, ছাত্র, শ্রমিক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, শিক্ষক, সাংবাদিক, পেশাজীবী ও নারী সংগঠনসহ সবার কাছে আমি আহ্বান জানাই, আসুন আমরা জাতীয় সংকট নিরসনের জন্য একটা স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচনের কাঠামোর দাবি জানাচ্ছি।

আজ (১৭ সেপ্টেম্বর) শনিবার দুপুরে গণফোরামের উদ্যোগে দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণফোরামের প্রেসিডিয়ামের সদস্য মফিজুল ইসলাম কামাল, এ এস এম আলতাফ হোসেন, মেজবাহ উদ্দিন আহমেদ, মোশতাক আহমেদ, সুরাইয়া বেগম, মোমেন চৌধুরী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউর রহমান খান প্রমুখ।

ড. কামাল হোসেন বলেন, নির্বাচনী ব্যবস্থাকে আজ ধ্বংসপ্রাপ্ত ও প্রশ্নবিদ্ধ করা হয়েছে। অধিকাংশ রাজনৈতিক দলের আপত্তি সত্ত্বেও কমিশন ইভিএমে ১৫০ আসনে ভোট গ্রহণের প্রস্তুতি নিচ্ছে যা দেশের জন্য এক ভয়ঙ্কর অশনি সংকেত। জাতি এ দুরাবস্থা থেকে পরিত্রাণ চায়।আমার এখন বয়স হয়ে গেছে। আমার এখন রিটায়ার্ড করার সময় এসে গেছে। তারপরও নেতারা বলেছেন এখানে আসতে, এসেছি। সেই সুযোগটা আমি নিয়েছি যে, আপনাদের বলতে এ রাষ্ট্রকে রক্ষা করতে হবে। আপনারা দেশের অবস্থা সবাই নিজের চোখে দেখছেন, নিজে উপলব্ধি করছেন যে, রাষ্ট্রের যারা দায়িত্বে আছেন তারা কীভাবে তাদের দায়িত্ব পালন করতে ব্যর্থ হচ্ছে। এ রাষ্ট্র কোনো ব্যক্তির না, এ রাষ্ট্র আপনাদের সবার, জনগণের। আপনারা সবাই দেশের মালিক। এ দেশকে অবশ্যই রক্ষা করা যাবে, দেশের অর্থনীতিকে রক্ষা করা যাবে যদি সবাই মিলে ঐক্যবদ্ধ হই। আমার একটা আহ্বান, আপনারা ঐক্যবদ্ধ হন। জনগণের ঐক্য গড়ে তুলুন, নাগরিকের ঐক্য গড়ে তুলুন।

গণফোরামের নেতাকর্মীদের উদ্দেশ্যে ড. কামাল বলেন, আপনাদের এখানে দেখে আমার আনন্দ লাগছে। আপনারা নিজ নিজ এলাকায় গিয়ে পাড়া-মহল্লায় জনগণকে বলেন যে, এই দেশ আমাদের সবার। সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে এদেশকে বাঁচাতে হবে। আমি ঐক্যের ওপর খুব জোর দিতে চাই। ভাগ ভাগ করে, দল-উপদল না, সবাই মিলে জনগণ এক হয়ে থাকি। যেভাবে ঐক্যবদ্ধ হয়ে আমরা স্বাধীনতা অর্জন করেছিলাম সেই ঐক্যের মধ্য দিয়ে আমাদের স্বাধীনতাকে রক্ষা করতে হবে, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে দুর্নীতি থেকে বাঁচিয়ে রাখতে হবে, সরকারের অবহেলা থেকে রাষ্ট্রকে বাঁচাতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ করে স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচনে মধ্য দিয়ে জনগণের ক্ষমতায়ন প্রতিষ্ঠা করা সম্ভব।