| |
               

মূল পাতা জাতীয় মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক আহত


মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক আহত


রহমত ডেস্ক     16 September, 2022     09:45 PM    


বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত এলাকায় মিয়ানমারের অভ্যন্তরে ল্যান্ডমাইন বিস্ফোরণে এক বাংলাদেশি যুবক আহত হয়েছেন। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে তুমব্রু হেডম্যানপাড়ার ৩৫ নম্বর পিলারের ৩০০ মিটার মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে সীমান্তে বিজিবি টহল জোরদার করা হয়েছে। স্থানীয়দের সীমান্ত এলাকায় যেতে নিষেধ করা হয়েছ।

আহত অন্নথাইং তঞ্চঙ্গ্যার বাড়ি ঘুমধুম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের তুমব্রু হেডম্যানপাড়ায়। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার দুপুরে বাংলাদেশি ওই যুবক গরু চোরাচালানের উদ্দেশে তুমব্রু সীমান্ত এলাকায় ৩৫নং পিলারের কাছাকাছি কাটাতার পেরিয়ে মিয়ানমারের সীমান্তের ৩০০ মিটার অভ্যন্তরে প্রবেশ করে। এ সময় মিয়ানমার সেনাবাহিনী-বিজিপির পুতে রাখা ল্যান্ডমাইন বিষ্ফোরণে অন্নথাইং তঞ্চঙ্গ্যার বাম পায়ের হাটুর নিচের অংশ পা থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে কুতুপালং এম এস এফ হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, তুমব্রু এলাকার ৩৫নং পিলারের মিয়ানমার সীমান্তে কাটাতার পারাপারের সময় অন্নথাইং তঞ্চঙ্গ্যা নামে এক বাংলাদেশি যুবক আহত হয়েছে। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।