| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য এমন বাংলাদেশের জন্য আমরা যুদ্ধ করিনি: কাদের সিদ্দিকী


এমন বাংলাদেশের জন্য আমরা যুদ্ধ করিনি: কাদের সিদ্দিকী


রহমত ডেস্ক     24 August, 2022     08:24 AM    


কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, এমন বাংলাদেশের জন্য আমরা যুদ্ধ করিনি। দেশে মানুষের অধিকার ও মর্যাদা নেই। গণভবনের একজন কর্মচারীর যে সম্মান আছে, তা এখন মন্ত্রী ও এমপিদেরও নেই। সরকারি কর্মচারীরা এখন লাগামহীন। মানুষের সম্মান ও মর্যাদার ভারসাম্য ফিরিয়ে আনতে হবে। এভাবে দেশ চলতে পারে না। মানুষের মর্যাদা ও অধিকার আদায়ের জন্যই এখন কট্টর বিএনপি ও কট্টর আওয়ামী লীগ থেকে সম-দূরত্ব বজায় রেখে সব রাজনৈতিক শক্তিকে একই মোহনায় হাজির করতে হবে।

মঙ্গলবার (২৩ আগস্ট) জাতীয় পার্টির (জাপা) ও কৃষক শ্রমিক জনতা লীগের শীর্ষ নেতাদের মধ্যে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়। জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে এ মতবিনিময় হয়। এ সময় কাদের সিদ্দিকী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যৌবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেমে পড়েছি, পরে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকেও ভালোবেসেছি। দেশ ও মানুষের প্রতি বঙ্গবন্ধু ও পল্লীবন্ধুর ভালোবাসা ছিল সবকিছুর ঊর্ধ্বে। বঙ্গবন্ধু ও পল্লীবন্ধুর ওপর সাধারণ মানুষের এখনো গভীর অনুরাগ আছে, এটি কাজে লাগিয়ে আমরা মানুষের সব অধিকার নিশ্চিত করতে চাই। এরশাদ একজন সৈনিক হিসেবে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়েছিলেন, পরে রাজনৈতিকদল জাতীয় পার্টি গঠন করেছেন। কিন্তু রাষ্ট্রক্ষমতা হস্তান্তর করার পরও রাজনীতিতে জাতীয় পার্টি শক্তিশালী অবস্থান দেখিয়েছে। আবার জেলে থেকেই দুটি নির্বাচনে পাঁচটি করে আসনে জয় লাভ করে পল্লীবন্ধু ইতিহাস রচনা করেছেন। মৃত এরশাদ জীবিত এরশাদের চেয়েও বেশি শক্তিশালী।