| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি রাজপথ দখলের মধ্য দিয়ে সরকার বিদায় করবো: মির্জা ফখরুল


রাজপথ দখলের মধ্য দিয়ে সরকার বিদায় করবো: মির্জা ফখরুল


রহমত ডেস্ক     11 August, 2022     09:47 PM    


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের নেতাকর্মীদের রাজপথ দখলের আহ্বান জানিয়ে বলেছেন, আমাদেরকে রাজপথ দখল করতে হবে। আর রাজপথে দখলের মধ্য দিয়েই এই সরকারকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এ আহ্বান জানান। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং এবং সকল পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, তরুণ সমাজই দেশকে স্বাধীন করেছে, আজকে আবারও এই তরুণ সমাজকে জেগে উঠতে হবে। তরুণকে নতুন করে দেশে স্বাধীন করতে হবে। সেই স্বাধীনতা হবে গণতন্ত্রের। নতুন বাংলাদেশ নির্মাণ করবো আমরা তারেক রহমানের নেতৃত্বে।

তিনি বলেন, সংগ্রাম, লড়াই শুরু হয়েছে। এই লড়াই আমাদের বেঁচে থাকার লড়াই। এই লড়াই বিএনপির নয়, তারেক রহমানের নয়, বাংলাদেশের ১৮ কোটি মানুষের বাঁচা-মরার লড়াই। আমাদের লড়াই শরিক হতে হবে, আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে। এই লড়াইয়ের মধ্যে দিয়ে আমরা ফ্যাসিস্ট, দানবীয়, মাফিয়া সরকারকে পরাজয়ের মধ্য দিয়ে সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারবো।

বিএনপি মহাসচিব বলেন, শেখ হাসিনা সরকারকে বলতে চাই, অবিলম্বে পদত্যাগ করুন। আপনাদেরকে এই মুহূর্তে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। নতুন নির্বাচন দিয়ে সংসদ ও সরকার গঠন করতে হবে।