| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি লুটপাট-দুর্নীতি হালাল করতে তেলের দাম বৃদ্ধি: মির্জা ফখরুল


লুটপাট-দুর্নীতি হালাল করতে তেলের দাম বৃদ্ধি: মির্জা ফখরুল


রহমত ডেস্ক     07 August, 2022     02:27 PM    


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, লুটপাট আর দুর্নীতি হালাল করতে তেলের দাম বাড়িয়েছে সরকার।  তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকতে বহু হত্যা করেছে সরকার। ভোলায় নুরে আলম হত্যা তারই ধারাবাহিকতা। এ ঘটনায় দায়ী পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করার পাশাপাশি বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন মির্জা ফখরুল। অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিতে আওয়ামী লীগ সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

রোববার (৭ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে কৃষকদলের বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। 

ফখরুল বলেন, অযৌক্তিকভাবে শুধু রাষ্ট্রক্ষমতা ব্যবহার করে পুলিশ-র্যাব ব্যবহার করে জোর করে ক্ষমতা দখল করে আছেন এবং ক্ষমতা টিকিয়ে রাখতে বহু হত্যা করেছেন, গুম করেছেন, খুন করেছেন। তার ধারাবাহিকতায় আমাদের নূরে আলম ও আব্দুর রহিমকে হত্যা করা হয়েছে। 
 
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কঠোর সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, হঠাৎ করে মধ্যরাতে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। কী সর্বনাশ হয়েছে, প্রতিটি পণ্যের দাম বাড়বে, কৃষকের সারের দাম বাড়বে। অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে, অর্থনীতি খারাপ হয়ে যাবে।
 
মির্জা ফখরুল বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে বিশ্বে তেলের দাম কমে আর আমাদের দেশে বাড়ে। কৃষকরা চোখে অন্ধকার দেখছে। এভাবে আর হবে না। এদেশের মানুষ এভাবে আর চলতে দেবে না। এই সরকারকে আর টিকতে দেওয়া যায় না।