| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি একমাত্র পথ সরকারের পতন ঘটানো : নোমান


একমাত্র পথ সরকারের পতন ঘটানো : নোমান


রহমত ডেস্ক     25 July, 2022     05:05 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, দেশের অবস্থা থেকে উত্তরণের একমাত্র পথ সরকারের পতন ঘটানো, সেজন্য বিএনপির নেতৃত্বে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে সরকার পতনের আন্দোলন গড়ে তুলতে হবে। এই আন্দোলন হবে একদফার, শেখ হাসিনা সরকারের পতন। এই আন্দোলনের মধ্য দিয়ে দেশে একটি নির্দলীয় সরকার প্রতিষ্ঠা হবে, সেই সরকারের তত্ত্বাবধায়নে যে নির্বাচন হবে তার মধ্য দিয়ে দেশের জনগণ মুক্তি পাবে, আমরা আমাদের লক্ষ্যে পৌঁছতে পারব।

আজ (২৫ জুলাই) সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে তারেক রহমান ঐক্য পরিষদ পরিষদ আয়োজিত ‘বাংলাদেশ যাবে কোন পথে, রাজপথে ফয়সালা হবে’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের সাধারণ সম্পাদক মাসুম আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, স্বেচ্ছাসেবক দলের মহানগর নেতা এসএম জিলানী, ফখরুল ইসলাম রবিন প্রমুখ।

নোমান বলেন, আজকে মেগা প্রকল্প থেকে যে অর্থ লুট হচ্ছে তার মাধ্যমে দুর্নীতি করে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। ২০০৮ সাল থেকে আজ পর্যন্ত ১৯টি মেগা প্রকল্পের হাজার হাজার কোটি টাকা লুট করা হয়েছে। এসব প্রকল্পের উন্নয়নে সাধারণ মানুষের উন্নয়ন হচ্ছে না, তারা শুধুমাত্র হয়রানির শিকার হয়েছে, তাদের অর্থ লুট করা হচ্ছে। মেগা প্রকল্পের টাকার অংশীদার হয়েছে আওয়ামী লীগ, অংশীদার হয়েছে তাদের নেতাকর্মীরা, অংশীদার হয়েছে প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, আজকে দেশ এমন একটা পরিস্থিতিতে পড়েছে যেখানে মানুষ দুই বেলা খাওয়ার জন্য তার যে অর্থনৈতিক উন্নয়নের সংস্থান করা প্রয়োজন সেটাও করতে পারছে না। এই উন্নয়ন আসলে উন্নয়ন নয়। এটা অস্বাভাবিকভাবে মানুষ যেমন মোটা হয়ে যায় শরীরে চর্বি জমে, এক্সট্টা চর্বি। ঠিক একইভাবে বাংলাদেশের যে উন্নয়নের কথা সরকার বলছে, একটা শ্রেণি বা গোষ্ঠীর উন্নয়ন হচ্ছে। এই উন্নয়ন সাধারণ মানুষের নয়, এই উন্নয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীদের উন্নয়ন হচ্ছে।