| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১৯


পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১৯


মুসলিম বিশ্ব ডেস্ক     03 July, 2022     04:44 PM    


পাকিস্তানে একটি যাত্রী বাস খাদে পড়ে ১৯ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরও ১১ জন। রবিবার (৩ জুলাই) সকালে পাকিস্তানের বেলুচিস্তানের জোব জেলায় এ দুর্ঘটনা ঘটে। খবর পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডনের।

স্থানীয় কর্মকর্তা এজাজ জাফের বলেন, রাওয়ালপিন্ডি থেকে কোয়েটা যাওয়ার পথে খাইবার পাখতুনখোয়া প্রদেশের দানিসারের কাছে একটি পিচ্ছিল রাস্তা থেকে বাসটি ছিটকে পড়ে।

শেরানীর সহকারী কমিশনার মেহতাব শাহ সংবাদমাধ্যম ডনকে বলেন, ধনা সরের কাছে দুর্ঘটনাটি ঘটে। দ্রুত গতির বাসটি খাদে পড়ে গেলে ১৯ যাত্রী নিহত ও ১১ জন আহত হয়েছে।

জোবের বেসামরিক হাসপাতালের চিকিৎসক নুরুল হক বলেন, যাদের হাসপাতালে আনা হয়েছে তাদের অবস্থা সংকটাপন্ন। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করেন তিনি।

একদিন আগেই দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের একটি মসজিদে লোডশেডিংকে কেন্দ্র করে তর্কের জেরে হামলায় দুইজন নিহত ও অন্তত ১১ জন আহত হয়।

আফগানিস্তানের সীমান্ত সংলগ্ন দেশটির আদিবাসী অধ্যুষিত লাক্কি মারওয়াত জেলার ইশাক খেল নামে একটি এলাকায় ওই ঘটনা ঘটে। জুমার নামাজ শেষে ফেরার সময় লোডশেডিং নিয়ে তর্ক হয় দুপক্ষের। এক পর্যায়ে শুরু হয় গোলাগুলি। এতে দুইজন নিহত এবং আরও অন্তত ১১ জন আহত হয়।