| |
               

মূল পাতা সারাদেশ বন্যাদুর্গতদের সেবায় ১৪০ মেডিকেল টিম কাজ করছে: স্বাস্থ্যমন্ত্রী


বন্যাদুর্গতদের সেবায় ১৪০ মেডিকেল টিম কাজ করছে: স্বাস্থ্যমন্ত্রী


রহমত ডেস্ক     18 June, 2022     07:39 PM    


স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সারাদেশে বন্যাদুর্গতদের সেবায় ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা উপজেলা ও ইউনিয়নে গিয়ে কাজ করছে। ঢাকায় একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। সে কমিটির মধ্যে ডাক্তার, নার্স, সিভিল সার্জন, এসপি, ডিসি ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারাও আছেন।

আজ (১৮ জুন) শনিবার বিকালে সরকারি মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের হল রুমে জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান। জেলা মহিলা লীগের সভাপতি নিনা রহমানের সভাপতিত্বে সম্মেলনে  উপস্থিত ছিলেন- মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাফিয়া খাতুন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাইমুর রহমান দুর্জয় ও মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কমিটির সবাই মিলেই কাজ করছে। স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবেলেটসহ অন্য চিকিৎসার জন্য যা যা প্রয়োজন সব নিয়ে যাচ্ছে। রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় নৌকা ও স্পিডবোটের মাধ্যমে তারা মানুষকে সেবা দিচ্ছে। সিলেট ওসমানী মেডিকেল কলেজেও বন্যার পানি ঢুকে গেছে। সেখানে বিদ্যুৎ নাই। জেনারেটরের মাধ্যমে আমরা সে হাসপাতালের কার্যক্রম চালু রেখেছি। সরকার সমস্ত কাজ করছে। প্রধানমন্ত্রী এ বিষয়ে খোঁজ রাখছেন এবং দিক নির্দেশনা দিচ্ছেন। দেশে করোনা সংক্রমণ বাড়ছে। এ বিষয়েও আমাদের সজাগ থাকতে হবে। মাস্ক পরতে হবে এবং টিকা না নিলে অবশ্যই আপনারা বুস্টার ডোজ নিয়ে নিবেন। যতটুকু পারেন, সাবধানে থাকবেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা মানিকগঞ্জ মানিকগঞ্জ সদর