| |
               

মূল পাতা সারাদেশ বিএনপি রাজনৈতিক ফায়দা লুটতে চায় : হানিফ


বিএনপি রাজনৈতিক ফায়দা লুটতে চায় : হানিফ


রহমত ডেস্ক     14 June, 2022     06:14 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, যেকোন ঘটনাকে মিথ্যার প্রলেপ দিয়ে জনগণকে বিভ্রান্ত করে বিএনপি রাজনৈতিক ফায়দা লুটতে চায়। আসলে বিএনপির সামনে সরকারের বিরুদ্ধে কথা বলা, নির্বাচন কমিশনের বিরুদ্ধে কথা বলার তেমন কোন কিছু নেই। কোন কিছু না থাকার কারণে তারা ইস্যু খুঁজে বেড়াচ্ছে। কোন একটা ঘটনাকে মিথ্যার প্রলেপ দিয়ে জনগণকে বিভ্রান্ত করে তারা রাজনৈতিক ফায়দা লুটতে চায়। আজ (১৪ জুন) মঙ্গলবার সকালে কুষ্টিয়া শিল্পকলা একাডেমিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, আমরা শুনেছি বাহাউদ্দিন বাহার কুমিল্লা সিটি নির্বাচনের প্রচারণায় অংশ গ্রহন করেন নাই। তিনি তার বাড়ীতে অবস্থান করছেন। মানুষ তার নিজস্ব বাড়ীতে থাকবে এটা তো অস্বাভাবিক কিছু নয়। এটা নিয়ে কাউকে পদত্যাগ করতে হবে, কাউকে বহিস্কার করতে হবে এটা যৌক্তিক নয়।কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে এখন পর্যন্ত কোন অনিয়মের অভিযোগ আসে নাই বা সেটা দৃশ্যমান নয়, বাহাউদ্দিন বাহার তার নিজ বাড়ীতে অবস্থান করছেন। একজন সংসদ সদস্য তার এলাকায় যেতে পারেন, বাড়ীতে থাকতে পারেন। তিনি স্থানীয় নির্বাচনে প্রচারনায় অংশ নিচ্ছেন কিনা সেটাই হচ্ছে মূল ফ্যাক্টর। যদি কোন সংসদ সদস্য স্থানীয় নির্বাচনের প্রচারনায় অংশ না নিয়ে থাকেন সে ক্ষেত্রে তো নির্বাচনে আচরন বিধি লংঘনের অভিযোগ উত্থাপিত হতে পারে না।

পরে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় আয়োজিত কুষ্টিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে মাদক দ্রব্যের অপব্যবহার রোধ কল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে দিনব্যাপী কর্মশালায় যোগ দিয়ে মাহবুব উল আলম হানিফ বলেন, মাদকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করতে সরকারী দপ্তরগুলোকে পরিকল্পনা গ্রহন করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী, র‌্যাব, বিজিবি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে কঠোরভাবে আইন প্রয়োগ করতে হবে। যথাযথ ব্যবস্থা গ্রহন না করায় মাদক বিক্রেতা ও সেবনকারীদের নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। তাই আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে মাদককে নিয়ন্ত্রণ করে নির্মূলের পথে এগিয়ে নিতে হবে।

কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে  অনুষ্ঠানে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, পুলিশ সুপার মো. খাইরুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভার পূর্বে কেন্দ্রীয় দপ্তরের উপ-পরিচালক মাযহারুল আলম মাল্টিমিডিয়া স্ক্রীনে মাদকের কুফল নিয়ে বেশ কিছু প্রেজেনটেশন তুলে ধরেন। সার্বিক অনুষ্ঠানটি পরিচালনা করেন কুষ্টিয়া মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পারভিন আখতার।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা কুষ্টিয়া কুষ্টিয়া সদর